Vi, Airtel কে টেক্কা দিতে BSNL 500 টাকারও কম দামে দিচ্ছে 100 GB ডাটা সহ আনলিমিটেড কলের সুবিধা

ভারতে টেলিকম বাজারে টেলিকম সংস্থা গুলির মধ্যে বর্তমানে বেশ কিছুদিন ধরে প্রতিযোগিতা শুরু হয়েছে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে। প্রতিনিয়ত নতুন নতুন অফার নিয়ে গ্রাহকদের আকর্ষন করার চেষ্টা করছে টেলিকম সংস্থাগুলি। গ্রাহকদের ধরে রাখতে চলছে তীব্র প্রতিযোগিতা সম্প্রতি বিএসএনএল তার গ্রাহকদের জন্য ৪৪৭ টাকার প্ল্যানে ৬০ দিনের জন্য ১০০ জিবি ডাটা দিয়ে হাজির।

বিএসএনএলের রিচার্জ প্ল্যান টি হল ৪৪৭ টাকা এর বিনিময় গ্রাহকেরা পাবেন মোট ১০০ জিবি ডেটা। এই ডেটা ব্যবহারের ক্ষেত্রে কোন লিমিট নেই অর্থাৎ ব্যবহারকারী ইচ্ছে করলে একদিনেই সেই ডাটা শেষ করতে পারবেন। অথবা তা প্রয়োজন মতো ব্যাবহার করতে পারবেন গ্রাহকরা। এই রিচার্জ প্ল্যানের বৈধতা ৬০ দিন পাশাপাশি রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি করে ফ্রী এসএমএস। এছাড়াও EROS NOW এন্টারটেনমেন্টের সাবস্ক্রিপশন পাওয়া যাবে একদম বিনামূল্যে।

কিছুদিন আগেই ৪৪৭ টাকা মূল্যের রিলায়েন্স জিও ভোডাফোন আইডিয়া প্ল্যান লঞ্চ করেছে। সেখানেও একই রকম অফার থাকলেও তাদের ডাটার পরিমাণ ৫০ জিবি। জিওর ৪৪৭ টাকার প্লানে ভ্যালিডিটি ৬০ দিন সঙ্গে থাকছে ৫০ জিবি ডাটা আনলিমিটেড ভয়েস কলের সুযোগ থাকছে গ্রাহকদের জন্য একই সাথে প্রতিদিন ১০০ টি করে ফ্রী এসএমএস করতে পারবেন গ্রাহকরা সাথে সমস্ত জিও অ্যাপ ব্যবহার বিনামূল্যে। ভোডাফোন আইডিয়া র এই একই প্লানের ভ্যালিডিটি ৬০ দিন সঙ্গে থাকছে ৫০ জিবি ডাটা আর আনলিমিটেড ভয়েস কলের সুবিধা বাকিদের মতোই ১০০ টি করে ফ্রী এসএমএস পাওয়া যাবে ভোডাফোন আইডিয়া। এই প্ল্যানে সঙ্গে ভি মুভি হ্যান্ড টিভি সাবস্ক্রিপশন বিনামূল্যে।

এই একই রকম অফার রয়েছে এয়ারটেলে তবে তার জন্য মূল্য ধার্য করা আছে ৪৫৬ টাকা। এই রিচার্জে ৬০ দিনের বৈধতার সাথে ৫০ জিবি ডাটা ও আনলিমিটেড ভয়েস কল সাথে ১০০ টি ফ্রি এসএমএস এর ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা সঙ্গে থাকছে অ্যামাজন প্রাইম ভিডিও মোবাইল এডিশন,উইনক মিউজিক, এয়ারটেল এক্সট্রিম সাবস্ক্রিপশন একদম বিনামূল্যে। অর্থাৎ বিএসএনএলের এই প্লান অন্যান্য সমস্ত টেলিকম সংস্থার থেকে দ্বিগুন ডেটা দিচ্ছে।

এদিন গ্রাহকদের জন্য নতুন ভাবে ফ্রিডম প্ল্যান নিয়ে এসেছে জিও। এই প্ল্যানের কোন সীমা থাকছেনা ২৮ দিনের পরিবর্তে ৩০ দিন ভ্যালিডিটি হাত দেওয়া হয়েছে এই প্ল্যানে। এছাড়াও ১৫, ৬০, ৯০, ৩৬৫ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে অন্যান্য ফ্রিডম প্ল্যান গুলিতে।