Jio, Airtel,Vi কে টেক্কা দিতে মাত্র ৪৫ টাকাতে BSNL দিচ্ছে ১০ জিবি ডাটা সহ আনলিমিটেড কলের সুবিধা

যবে থেকে টেলিকম সেক্টরের Jio আত্মপ্রকাশ করছে তবে থেকে টেলিকম sector এ নতুন বিপ্লব ঘটেছে যা সকলের টের পেয়েছি Jio আসার পর থেকে একাধিক টেলিকম সংস্থা তাদের প্ল্যানের মধ্যে ফের বদল এনেছে অর্থাৎ এর আগে যে প্ল্যানগুলির জন্য গ্ৰাহকদের কে খরচ করতে হত ২০০ টাকার অধিক সেগুলি এখন মাত্র ১০ টাকার মধ্যে সীমাবদ্ধ হয়েছে। আর এই মুহূর্তে টেলিকম সংস্থার জিও টেক্কা দিতে দেশের একাধিক টেলিকম কোম্পানির উঠে পড়ে লেগেছে সকলেই নিত্য নতুন প্ল্যান ঘোষনা করছে। আর এবার কেন্দ্রীয় অধীনস্থ সংস্থা বিএসএনএল তার গ্রাহকদের জন্য একটি নতুন ৪৫ টাকার ফস্ট রিচার্জ কুপন লঞ্চ করেছে।

বিএসএনএল এই ৪৫ টাকার প্লানটি প্রচারমূলক স্কিমের আওতায় নিয়ে এসেছে। কেবলমাত্র সীমিত সময়ের জন্য গ্রাহকদের জন্য উপলব্ধ হবে এই প্লানটি। মাত্র ৪৫ টাকার রিচার্জ কুপনে ১০ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং ১০০ এসএমএস এর সুবিধা পাওয়া যাবে। সংস্থাটি তার সোশ্যাল মিডিয়া টুইটার এর মাধ্যমে এই প্ল্যাানের সম্পর্কে গ্রাহকদের জানিয়েছে।

BSNL

ভারত সরকারের অধীনস্থ সংস্থার এই FRC র ভ্যালিডিটি ৪৫ দিন। ৪৫ দিন পর অবশ্য ইউজাররা তাদের পছন্দের প্ল্যানে সুইচ করতে পারবেন। এই প্লানটি লঞ্চ করা হয়েছে ৪ জুলাই। এই প্লানটি ৬ ই আগস্ট ২০২১ পর্যন্ত বাজারে থাকবে। BSNL অবশ্য এই ৪৫ টাকার প্ল্যানের সাথে ইউজারদের একটি বিনামূল্যে সিম অফার করছে। এই সিমের মাধ্যমে ইউজাররা আনলিমিটেড কলের সুবিধা পাবেন। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর সুবিধা পাওয়া যাবে এই নতুন সিমে। নতুন এই FRC ছাড়াও আরো বেশ কয়েকটি প্রিপেড প্ল্যান নিয়ে হাজির হয়েছে বিএসএনএল।

Jio,BSNL

১) FRC ২৪৯ টাকা রিচার্জ করলে প্রতিদিন ২ জিবি করে ডাটা, আনলিমিটেড ভয়েস কল ও প্রতিদিন ১০০ টি করে ফ্রী এসএমএস পাওয়া যাবে। প্ল্যানটির ভ্যালিডিটি ভ্যালিডিটি ৬০ দিন।

২) FRC ১৮ টাকা রিচার্জ করলে ২ জিবি ডাটা পাবেন ২ দিনের জন্য। সাথে আনলিমিটেড ভয়েস কল ও ১০০ টি করে এসএমএস পাওয়া যাবে।

৩) FRC ২৯ টাকা রিচার্জ করলে ১ জিবি করে ডাটা পাওয়া যাবে প্রতিদিন, ৫দিনের ভ্যালিডিটির সাথে আনলিমিটেড ভয়েস কল ও ৩০০ টি এস এম এস বিনামূল্যে মিলবে এই প্লানে।

যদি আপনার বিএসএনএলের এই ফ্রী ৪ জি সিম প্রয়োজন তাহলে বলে দি, এই সুবিধা সীমিত কিছু ইউজারের জন্য উপলব্ধ রয়েছে। যদি আপনি অন্য কোন টেলিকম সংস্থা থেকে বিএসএনএল এ পোর্ট কোরআন তাহলে আপনি পেয়ে যাবেন বিএসএনএলের এই ফ্রী ৪ জি সিমটি। পাশাপাশি নতুন গ্রাহকেরাও বিএসএনএলের এই প্লানগুলির সুবিধা নিতে পারবেন।