১০০ টাকারও কম দামে BSNL দিচ্ছে 4G প্ল্যান, দাম শুরু হচ্ছে 16 টাকা থেকে রয়েছে ডাটা সহ কলিং এর সুবিধা

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) আগে একটি সরকারি টেলিকম স্থাপনা ছিল। এখন তারা তাদের ব্যবহারকারীদের জন্য অনেক পরিমাণে আকর্ষণীয় প্রিপেইড প্ল্যান হাজির করেছে। এর সাথে, BSNL তাদের গ্রাহকদের জন্য বেশ অনেকগুলি প্রিপেইড 4G ডেটা ভাউচার এরও অফার করে যেই কারণে তাদের ব্যাবহারকারী এরা হাই-স্পিড ইন্টারনেট এর ব্যাবস্থা উপভোগ করতে পারে। BSNL তাদের গ্রাহকদের জন্য খুবই সস্তা মূল্যে প্রিপেইড প্ল্যান এনে অফার করে তাদের গ্রাহকদের।

BSNL এর বাজারে সবচেয়ে সস্তা দাম এর মধ্যে 4G ডেটা ভাউচার মাত্র ১৬ টাকা মূল্য তে বাজারে আসে। ‘মিনি_16’ নামে পরিচিত বাজারে এই প্যাক, এই প্রিপেইড প্ল্যানের সাথে গ্রাহকদের দেওয়া হয় ১ দিনের জন্য 2GB ডেটা । কিন্তু বলে দেওয়া ভালো যে যদি আপনি এই ডেটা নির্দিষ্ট সময়সীমার মধ্যে ব্যবহার না করেন, তাহলে এই ডেটা নষ্ট হয়ে যাবে।BSNL- এর এরকম আরেকটি দ্বিতীয় প্রিপেইড প্ল্যান হল মাত্র ৫৬ টাকা, যেটি কে BSNL কোম্পানি ‘C_DATA56’ বলে পরিচয় দেয়। এই ভাউচারটি শুধু মাত্র ১০ ​​দিনের সময়সীমা পর্যন্ত থাকে ও সাথে গ্রাহকদের জন্য জিং অ্যাপের বিনামূল্যে তে সাবস্ক্রিপশন দেয়, সাথে আবার 10GB ডেটাও অফার করে।

তারপর আছে ৭৫ টাকা এবং ৯৪ টাকা এর দুটি বিশেষ ট্যারিফ ভাউচার । এই দুটি প্রিপেইড ভাউচারই বেশি দিনের ভ্যালিডিটি এর সাথে আসে। ৭৫ টাকার BSNL 4G এর ডেটা ভাউচার ৫০ দিনের সময়সীমা পর্যন্ত আসে। ৭৫ টাকার প্ল্যানে ২ GB পর্যন্ত ফ্রি তে ডেটা পাওয়া যায় , যেটি ৫০ দিনের মধ্যে ব্যবহার করতে হবে, এর সাথে প্ল্যানের মধ্যে 100 মিনিট এর জন্য ফ্রি ভয়েস কলিং এরও সুবিধা প্রদান করা হয়। BSNL এর ৯৪ টাকার ভাউচার ৭৫ দিনের সময়সীমা পর্যন্ত থাকে। এটি BSNL গ্রাহক দের ৩ GB পর্যন্ত ডেটা ব্যাবহার করার সুযোগ দেয় যেটি ৭৫ দিনের মধ্যে ব্যবহার করতে হয়, এর সঙ্গে থাকে ১০০ মিনিটের বিনামূল্যে ভয়েস কলিংয়ের সুবিধাও।

Advertisements

BSNL- এর কাছে তাদের গ্রাহকদের জন্য STV_97 নামক ৯৭ টাকার একটি প্ল্যানও রয়েছে। কিন্তু এই ভাউচারটি শুধুমাত্র ১৮ দিনের জন্য সময়সীমা থাকে। এবং ২ GB দৈনিক ডেটা এর সাথে ১০০ মেসেজ/দিন এরও সুবিধা আছে। এছাড়া গ্রাহক এরা BSNL এর ৯৮ টাকার ভাউচার টিও উপভোগ করে দেখতে পারেন, যেটি ২২ দিনের সময়সীমা পর্যন্ত থাকে এর সাথে ব্যাবহারকারীদের প্রতিদিন ২ GB করে ডেটা এর সুবিধা ও অফার করে থাকে।।

Advertisements