BSNL আনছে ৪৯৯ ও তার কমের রিচার্জ গুলোতে বিশেষ বিশেষ সুবিধা যা Jio, Airtel, Vi থেকে অনেক লাভজনক

উৎসবের মরসুমে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL বা (Bharat Sarkar Nigam Limited) তাদের গ্রাহকদের জন্য আনছে বিশেষ বিশেষ রিচার্জ এর অফার, যা গ্রাহকদের ক্ষেত্রে বেশ লাভজনক। এই অফারের সুযোগ মিলবে আগামী ৫ নভেম্বর পর্যন্ত। আর এই সুযোগ উপলব্ধ থাকবে মাত্র ৫০০ টাকার নিচের রিচার্জ গুলোতে। এ ক্ষেত্রে অতিরিক্ত ডাটা বা ভ্যালিডিটি পাবে গ্রাহকেরা। এছাড়া BSNL এর কিছু প্ল্যানে থাকবে ৯৫ দিন ধরে ভ্যালিডিটি, ৩ জিবি ডেটা ও আনলিমিটেড কল। এর ফলে গ্রাহকদের লাভ হবে দ্বিগুণ। নীচে প্ল্যান গুলির সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হল-

 BSNL এর ৪৯৯ টাকার রিচার্জ প্ল্যান–

৪৯৯ টাকার প্ল্যান অনুযায়ী BSNL ৯০ দিনের ভ্যালিডিটি ও প্রত্যহ ২ জিবি ডেটা প্রদান করত। কিন্তু নভেম্বর ৬ তারিখের মধ্যে রিচার্জ করলে এই প্ল্যান দিনে অতিরিক্ত ১ জিবি ডেটা প্রদান করবে। তাছাড়া সম্পূর্ণ প্ল্যানটির ভ্যালিডিটি বাড়বে আরও ৫ দিন। সে ক্ষেত্রে গ্রাহকেরা ৯৫ দিনের মেয়াদে দৈনিক ৩ জিবি ডেটা, ১০০ এসএমএস ও আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা পাবেন গ্রাহকেরা।

বিএসএনএলের ২৪৭ ও ৩৯৮ টাকার রিচার্জ প্ল্যান–

৩০ দিনের ভ্যালিডিটি সম্পন্ন উপরিক্ত প্ল্যান দুটির বৈধতা আরো পাঁচ দিন বেড়ে ৩৫ দিন হয়েছে। ২৪৭ টাকা রিচার্জ করলে গ্রাহকরা মোট ৫০ জিবি ডাটা খরচ এর সুবিধা পাবেন। তবে এই ৫০ জিবি ডেটার কোন দৈনিক বাধ্যবাধকতা থাকবে না। আর এই ডেটা ফুরিয়ে গেলে ৮০ কেবিপিএস গতি সহ ইন্টারনেট সচল থাকবে। অন্যদিকে ৩৯৮ টাকার রিচার্জ প্ল্যানে প্রতিদিন দ্রুতগতিসম্পন্ন অফুরন্ত ডেটা ব্যবহার করা যাবে। ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা থাকবে।

Advertisements

BSNL-এর ৪৮৫ টাকা রিচার্জ প্ল্যান-

উপরিক্ত এই প্ল্যানটি শুধুমাত্র কেরালার গ্রাহকদের জন্য উপলব্ধ। এই প্ল্যানের বৈধতা থাকবে 90 দিনের এবং গ্রাহকেরা দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০ sms এবং আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা পাবেন।

Advertisements

Jio, Airtel এবং Vi টেলিকম সংস্থা গুলিও গ্রাহকদের জন্য ৫০০ টাকার কমে দৈনিক ৩ জিবি ডাটা সহ ১০০ এসএমএস এর রিচার্জের সুবিধা নিয়েছে। কিন্তু BSNL এর রিচার্জ প্ল্যান গুলি তুলনায় উপরোক্ত কোম্পানী গুলির রিচার্জে সময় এর বৈধতা কম। Jio ৩৪৯ এবং ৪৯৯ টাকার প্ল্যান দুটির ৩ জিবি ডেটা প্রদান করলেও এই প্ল্যান দুটির ভ্যালিডিটি মাত্র ২৮ দিন। এরমধ্যে ৪৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা পুরো এক বছরের ডিজনি+হটস্টার মোবাইল স্ক্রিন পেয়ে যাবেন।

অপরপক্ষে, Airtel ৩৯৮ টাকা রিচার্জ প্ল্যানে দৈনিক ৩ জিবি ডেটা, ১০০ এসএমএস, অফুরন্ত ভয়েস কলিং এর সুবিধা দেয় মাত্র ২৮ দিনের জন্য। কিন্তু এই প্ল্যানে অতিরিক্ত অর্থ খরচ ছাড়াই গ্রাহকেরা Airtel XStream,Wync Music & Shaw Academy সাবস্ক্রিপশন পেয়ে যাবেন।