BSNL-এর দুর্দান্ত প্ল্যানে বাজিমাত! 250 টাকারও কম দামে প্রতিদিন 3 জিবি ডাটা সহ আনলিমিটেড কলের সুবিধা

বর্তমান বাজারে টেলিকম সেক্টরের কতখানি প্রতিযোগিতা বেড়েছে তা আমরা হাড়ে হাড়ে টের পাচ্ছি এখন, এই মুহূর্তে কোন টেলিকম সংস্থা অন্য কোন সংস্থাকে এক চুলও জায়গা ছাড়তে রাজি নয়। আর এবার এই টেলিকম সেক্টরে নিজের পাল্লা ভারী করতে সরকারি সংস্থা বিএসএনএল এর তরফ থেকে একটি দুর্দান্ত প্ল্যান নিয়ে আসা হয়েছে যে প্ল্যানটি রীতিমতো Jio সহ অন্যান্য টেলিকম সংস্থা এয়ারটেল, ভোডাফোন-আইডিয়াকে কড়া টেক্কা দেবে। যেখানে BSNL এর এই প্ল্যানের দরুন গ্রাহকেরা পেয়ে যাবেন একদম অভাবনীয় কম দামে দৈনিক 3gb করে ডাটা ব্যবহার করার সুবিধা। অন্যান্য অপারেটরের সাথে যদি এই প্ল্যানের তুলনা করা হয় তাহলে এক্ষেত্রে দৈনিক 3 জিবি ডাটা সহ কলের সুবিধা পেতে গেলে খরচ পড়ে আনুমানিক 400 টাকার কাছাকাছি তবে BSNL এর তরফ থেকে যে প্ল্যানটি আনা হয়েছে সেটির মূল্য রাখা হয়েছে মাত্র 247 টাকা। তাই বলা যেতে পারে এই যে প্ল্যানটি বিএসএনএল এর তরফ থেকে আনা হয়েছে সেটি অন্যান্য অপারেটরের তুলনায় অনেকখানি সস্তা এবং লাভজনক। চলুন তাহলে এই প্ল্যানটির সম্বন্ধে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 

BSNL এ তরফ থেকে 247 টাকার যে প্ল্যানটি আনা হয়েছে সেটিতে রয়েছে আনলিমিটেড লোকাল এবং ন্যাশনাল কলের সুবিধা,তবে এক্ষেত্রে আনলিমিটেড কল বলা হলেও দৈনিক একটি সীমা রাখা হয়েছে যেখানে দৈনিক সীমা রাখা হয়েছে কলের জন্য 250 মিনিট। এরই পাশাপাশি রয়েছে প্রতিদিন 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা। তবে এটির আকর্ষণীয় বিষয় হল এই প্ল্যানের মধ্যে রয়েছে দৈনিক 3 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা তাছাড়া এই দৈনিক ডাটার পরিমাণ শেষ হয়ে গেল ইন্টারনেট ব্যবহার করা যাবে সেক্ষেত্রে স্পিড কমে দাঁড়াবে 80KB প্রতি সেকেন্ড।এই যে প্ল্যানটি রয়েছে সেটির ভ্যালিডিটি 30 দিনের তবে এটি এখন প্রমোশনাল অফার এর দরুন দেওয়া হচ্ছে যার জন্য এই প্ল্যানটি এখন যদি রিচার্জ করা হয় তাহলে এর ভ্যালিডিটি পাওয়া যাবে 40 দিনের জন্য। আগামী 30 শে নভেম্বরের মধ্যেই এই রিচার্জ করলেই প্ল্যানের ভ্যালিডিটি 40 দিন পাওয়া যাবে।


অন্যদিকে BSNL এর ন্যায় যদি অন্যান্য টেলিকম অপারেটর 3GB ডাটা অফারের কথা বলা হয়ে থাকে তাহলে সেক্ষেত্রে প্রথমেই আসে জিওর নাম। যেখানে জিও তরফ থেকে 3 জিবি ডাটা প্ল্যান নিতে গেলে খরচ পড়ে 349 টাকার এই প্ল্যানের দরুন জিও থেকে জিও আনলিমিটেড কলিং এবং অন্যান্য নেটওয়ার্কে 1000 মিনিট কলিং এর সুবিধা উপলব্ধ থাকে এছাড়াও থাকে দৈনিক 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা এক্ষেত্রে এই যে প্ল্যানটি রয়েছে সেটি বৈধতা রাখা হয়েছে 28 দিনের জন্য। ঠিক একইভাবে Airtel, VI উভয়েই এই প্ল্যান রয়েছে যেখানে গ্ৰাহকেরা পেয়ে যাচ্ছেন দৈনিক 3gb করে ডাটা ব্যবহার করার সুবিধা এর পাশাপাশি যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলিং সহ দৈনিক 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা, যার বৈধতা হয় 28 দিনের জন্য এবং এই প্ল্যানটি নেওয়ার জন্য খরচ পড়ে 398 টাকা।