ভুলে যান জিও, মাত্র ২ টাকারও কম দামে BSNL দিচ্ছে ১০০ দিনের অফুরন্ত পরিষেবা

বর্তমান সময়ের সংকটমোচন হয়ে দাঁড়িয়েছে বিএসএনএল কারণ এখন বিএসএনএল তাদের যে সস্তার প্ল্যান এনেছে তাতে এক প্রকার কুপোকাত হয়ে পড়েছে জিও এবং এয়ারটেলের মত টেলিকম সংস্থাগুলি। একসময় জিও বাজারে এসে সমস্ত গ্রাহকের মনে জায়গা করে নিলেও সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে জিও নিজের প্ল্যানের দাম বাড়িয়েছে।

ইন্টারনেট অ্যাক্সেস করতে হলে নাজেহাল হতে হচ্ছে আপামর সাধারণ মানুষকে, এতটাই রিচার্জ প্ল্যানের আকাশচুম্বি দাম। যার জেরে সাধারণ মানুষের প্রায় নাভিশ্বাস ওঠার যোগার। তাই তাদের ভরসা এখন একমাত্র বিএসএনএল, আসুন জানা যাক তাদের প্ল্যানগুলি সম্পর্কে :-

১৫৭ টাকার দুর্দান্ত প্ল্যান এনেছে বিএসএনএল, যেখানে পেয়ে যেতে পারেন প্রতিদিন ২ জিবি করে ডেটা, আনলিমিটেড ভয়েস কলের সুবিধা এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস, তাও ২০০ দিনের বৈধতা সহ। যা এক অভাবনীয় সুযোগ বলা চলে।

অপরদিকে বাকি অন্য কোম্পানি অর্থাৎ জিও ও এয়ারটেল তাদের যে প্ল্যানগুলো এনেছে তাদের ধারে কাছেও টিকতে পারছে না বিএসএনএলের কারণ জিওর ১৯৯ টাকা রিচার্জ করলে বৈধতা পাওয়া যায় মাত্র ২৩ দিনের। সে ক্ষেত্রে দৈনিক ১.৫ জিবি করে ডেটা এবং আনলিমিটেড ভয়েস কল। অপরদিকে এয়ারটেল তার ১৮৯ টাকার প্ল্যান নিয়ে হাজির হয়েছে যেখানে প্রতিদিন আপনি পেয়ে যেতে পারেন দুই জিবি করে ডাটা আনলিমিটেড ভয়েস কল এবং ৩০০ টি এস এম এস। এ সুবিধা পাওয়া যাবে তাও মাত্র ২৮ দিনের বৈধতায়। তাই তুলনামূলকভাবে এখন বিএসএনএল বাজিমাত করার বিষয়ে এক নম্বর স্থানে রয়েছে এটা বলার অপেক্ষা রাখে না।