ভুলে যান ১-২ জিবি ডাটার কথা! মাসে মিলবে ৭৫ জিবি, BSNL-এর দুর্দান্ত অফারের ধারে পাশে নেই Jio, Airtel, Vi

একটা সময়ে দেশের প্রত্যেকটা টেলিকম সংস্থাই গ্রাহকদের নানারকম সস্তার প্ল্যান উপহার হিসেবে দিত, কিন্তু সমস্ত কিছুই উলটপালট হয়ে গেল জিও টেলিকম সংস্থাটি বাজারে প্রবেশ করার পর। জিও কোম্পানি বাজারে নিজেদের আধিপত্য বিস্তারের সাথে সাথে অন্যান্য টেলিকম সংস্থা গুলি মার খেতে থাকে। জিওর তরফ থেকে আনা গ্রাহকদের জন্য একাধিক রকমের প্ল্যান আনা হয়, যে প্ল্যান গুলি গ্রাহকদের জিও দিকে আকর্ষণ করতে সাহায্য করেছিল।

সমস্ত টেলিকম সংস্থার মধ্যেই মার খেয়েছিল বিএসএনএল টেলিকম সংস্থাটি। লক্ষ লক্ষ গ্রাহক হারিয়েছিল জিও আসার পরবর্তীকালে। তবে বর্তমানে বিএসএনএল টেলিকম সংস্থাটি আবার নিজের পায়ে উঠে দাঁড়িয়েছে। এই টেলিকম সংস্থা সমস্ত দুর্দশা কাটিয়ে নতুন পথে অগ্রসর হয়েছে।

গ্রাহকদের জন্য নতুন নতুন সস্তার প্ল্যান নিয়ে এসে এবার মার্কেট দখল করার কাজে নেমে পড়েছে। এবার আসুন জেনে নি বিএসএনএল এর পক্ষ থেকে কি কি প্ল্যান আনা হয়েছে যেগুলি এয়ারটেল, জিওর সাথে টক্কর দেওয়ার মত। রাষ্ট্রায়ত্ত সংস্থাটি এবার গ্রাহকদের জন্য নিয়ে এনেছে ৩০০ দিনের ভ্যালিডিটি সহ একটি প্ল্যান।

যে প্ল্যানে, থাকছে প্রতি মাসে ৭৫ জিবি ডেটার অফার। ৩০০ দিনের এই প্ল্যানেরর মূল্য ২০২২ টাকা। এই প্ল্যানে পাওয়া যাবে আললিমিটেড ভয়েস কলিং, প্রত্যেকদিন পাওয়া যাবে ১০০ টা করে এসএমএস করার সুযোগ। প্রত্যেক মাসে পাওয়া যাবে ৭৫ জিবি করে ডেটা, এছাড়া যদি ডেটা লিমিট শেষ হয়ে যায় তবুও ইন্টারনেট ব্যবহার করা যাবে সেক্ষেত্রে ৭৫ কেবি প্রতি সেকেন্ডে ইন্টারনেটের গতি হবে।

বিএসএনএলের পক্ষ থেকে এই প্ল্যান লঞ্চ করা হবে আজাদী কি অমৃত মহা উৎসব উপলক্ষে। খুব শীঘ্রই বিএসএনএলের পক্ষ থেকে আনা হচ্ছে ফোরজি নেটওয়ার্ক। বর্তমানে বিএসএনএল টেলিকম সংস্থার প্ল্যানগুলির যা দাম রয়েছে তা পরবর্তীকালে ফোরজি নেটওয়ার্ক হওয়ার পরে অবশ্যই কিছু পরিমান হলেও বাড়বে বলে মনে করা হচ্ছে।