মাত্র 2 টাকা খরচে প্রতিদিন 2 জিবি ডাটা সহ Unlimited কলিং, BSNL প্ল্যানে Jio,VI গ্রাহকদের উড়বে হুঁশ

রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিকম কোম্পানী বিয়েনেল সবচেয়ে সাশ্রয়ী মূল্যের প্রিপেইড প্ল্যান প্রদানের জন্য বিখ্যাত। আজ আমরা আপনাকে বিএসএনএলের ৩৯৭ টাকার প্রিপেড প্ল্যান সম্পর্কে বলতে চলেছি, যা ২০০ দিনের বৈধতা, দৈনিক ২ জিবি ডেটা, সীমাহীন কলিং, দৈনিক ১০০টি এসএমএস এবং বিনোদন সুবিধা অফার করে। বিএসএনএলের এই প্ল্যানটি ভোডাফোন আইডিয়া এবং জিওর সাথে তুলনা করে আমরা বলছি কোন প্ল্যানটি ভালো।

বিএসএনএলের ৩৯৭ টাকার প্রিপেড প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা দেওয়া হয়। এই প্ল্যানে ২০০ দিনের বৈধতা পাওয়া যায়। এটি একটি মাইগ্রেশন প্যাক। এই প্ল্যানে ট্রুলি লোকাল এবং এসটিডি আনলিমিটেড ভয়েস কলিং পাওয়া যাচ্ছে। দৈনিক ২ জিবি ডেটা লিমিট শেষ হওয়ার পরে ইন্টারনেটের গতি ৮০কেবিপিএস পর্যন্ত কমে যেতে পারে। এই প্ল্যানে প্রতিদিন ১০০টি এসএমএস পাওয়া যায়। দিল্লি এবং মুম্বাইয়ের মতো এমটিএনএল অঞ্চলে লোকধুন সামগ্রী ৬০ দিনের জন্য উপলব্ধ এবং পিআরবিটিও ৬০ দিনের জন্য উপলব্ধ। যদি প্ল্যানের মূল্যকে বৈধতা দিয়ে ভাগ করা হয়, তাহলে দৈনিক খরচ আসে ১.৯৮ টাকা, যা প্রতিদিন ২ টাকার কম।

জিওর ৩৯৫ টাকার প্রিপেড প্ল্যানে মোট ৬ জিবি ডেটা দেওয়া হয়। এই প্ল্যানে ৮৪ দিনের বৈধতা পাওয়া যায়। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং পাওয়া যায়। উচ্চ গতির ডেটা সীমা শেষ হয়ে যাওয়ার পরে ইন্টারনেটের গতি ৬৪কেবিপিএস পর্যন্ত কমে যেতে পারে। এই প্ল্যানে মোট ১০০০টি SMS পাওয়া যায়। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে জিও অ্যাপে বিনামূল্যে অ্যাক্সেস।

ভোডাফোন আইডিয়ার ৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে মোট ৭৫ জিবি ডেটা দেওয়া হয়, যার মধ্যে প্রতিদিন ২.৫ জিবি ডেটা পাওয়া যায় এবং অতিরিক্ত ৫ জিবি ডেটা পাওয়া যায়। এই প্ল্যানে ২৮ দিনের বৈধতা পাওয়া যায়। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং পাওয়া যায়। উচ্চ গতির ডেটা সীমা শেষ হয়ে যাওয়ার পরে ইন্টারনেটের গতি ৬৪কেবিপিএস পর্যন্ত কমে যেতে পারে।এই প্ল্যানে মোট ১০০০টি SMS পাওয়া যায়।

অন্যান্য সুবিধার কথা বলতে গেলে, ডিজনি + হটস্টার মোবাইল সাবস্ক্রিপশন ৩ মাসের জন্য উপলব্ধ, এছাড়াও এই প্ল্যানে আনলিমিটেড নাইট ডেটা পাওয়া যায়, যা রাত ১২টা থেকে সকাল ৬টা পর্যন্ত চলে। অন্যদিকে, উইকএন্ড ডেটা রোলওভার শনি ও রবিবার ডেটা ব্যবহার করার অনুমতি দেয়, যা সপ্তাহে সংরক্ষণ করা হয়। এতে ভিআই মুভিজ এবং টিভি ভিআইপি অ্যাক্সেসও রয়েছে।