BSNL এর সস্তার প্ল্যানে বাজিমাত! এখন ন্যূনতম খরচায় পেয়ে যাবেন হাই স্পিড ৫০০ জিবি ইন্টারনেট ব্যবহারের সুযোগ

করোনা সংক্রমনের ভয়ে ভারতবর্ষ সহ বিশ্বের প্রতিটি দেশেই বেশ কিছুদিন ধরে চালানো হয়েছিল লকডাউন। লকডাউনের সময় স্কুল-কলেজ, অফিস কাছারি সবই বন্ধ রাখা হয়েছিল। অফিসের কাজকর্ম বা স্কুলের ক্লাস সবই করা হচ্ছিল অনলাইনে। তাই বর্তমান সময়ে হাই স্পিড ইন্টারনেটের চাহিদা বেড়েছে। এবার বিএসএনএল তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে সস্তায় কয়েকটি প্লানের সুবিধা। যে প্ল্যানগুলিতে গ্রাহকরা ৫০০জিবি ডেটা ও ১০ এমবিপিএস প্লিডের সঙ্গে ফ্রি কলিং এর সুবিধা রয়েছে।

 

ভারত সঞ্চার নিগম লিমিটেড DSL ব্রডব্যান্ড প্ল্যানের (Broadband Plan) সুবিধা নিয়ে হাজির হয়েছে তার গ্রাহকদের জন্য। এর আগে আমরা দেখেছি গ্রাহক টানার জন্য এই সংস্থাটি সব থেকে সস্তা প্ল্যান অর্থাৎ ৪৭ টাকার প্ল্যান লঞ্চ করিয়েছে। এরপর সম্প্রতি এই সংস্থাটি ২৯৯ টাকা, ৩৯৯ টাকা এবং ৫৫৫ টাকার ব্রডব্যান্ড প্ল্যানগুলি লাঞ্চ করিয়েছে।

BSNL

১০০ জিবি সিইউএল প্লানটিতে মূল্য পড়বে ২৯৯ টাকা। এই প্ল্যানে গ্ৰাহকরা ১০০ জিবি হাই-স্পিড ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। ডেটা লিমিট যখন শেষ হয়ে যাবে তখন ডেটা দাঁড়াবে ২ এমবিপিএসে। এই প্ল্যানটির বৈধতা ৬ মাস। নতুন ব্যবহারকারীরা প্রথম ৬ মাসের জন্য ২৯৯ টাকার প্ল্যান সাবস্ক্রাইব করতে পারবেন। তার পরে আইএসপি (ISP) শেষে ৩৯৯ টাকার ডিএসএল (DSL) প্ল্যানে পরিবর্তিত হয়ে যাবে।

৩৯৯ টাকার ডিএসএল ব্রডব্যান্ড প্ল্যানর জন্য ৫০০ টাকার সিকিউরিটি ডিপোজিট গ্রাহকদের প্রদান করতে হবে। যে প্ল্যানের নাম হল ২০০ জিবি সিইউএল। এই প্ল্যানে ২০০ জিবি ইন্টারনেটের সুবিধা রয়েছে। এই ২০০ জিবি ইন্টারনেট শেষ হয়ে গেলে গ্রাহকরা ইন্টারনেটের স্পিড পাবেন ২ এমবিপিএস।

৫০০ডিএসএল নামে যে প্ল্যানটি রয়েছে সেটির মূল্য হল ৫৫৫ টাকা। অন্যান্য প্ল্যান গুলির মত এই প্ল্যানেও লাগবে ৫০০ টাকার সিকিউরিটি ডিপোজিট। ডেটা শেষ হয়ে গেলে স্পিড পাবেন গ্রাহকরা ২ এমবিপিএসে।