BSNL-এর দুর্দান্ত প্ল্যানের ধারে কাছে নেই Jio,Vi, Airtel রোজ 3 জিবি ডাটা সহ আনলিমিটেড কলিং এর সুবিধা

ভারত সঞ্চার নিগম লিমিটেডের (BSNL) (বিএসএনএল) তরফে বেশ কিছু প্রিপেইড রিচার্জ সর্বনিম্ন মূল্যে সর্বাধিক বৈধতা দিয়ে থাকে । বিএসএনএলের তুলনায় অন্যান্য টেলিকম সংস্থার মতো এয়ারটেল, জিও এবং ভিআই সম্পর্কে বলছি, কিছু সংস্থাগুলি কেবল ৩৬৫ দিন এর পরে ৮৪ দিন অবধি বৈধতা নিয়ে আসে, কিছু সংস্থার মেয়াদ এক হাজারের মেয়াদ সহ 180 দিনের বৈধতার প্ল্যান এর দাম ১০০০ টাকা৷

 

আপনাদের জন্য বিএসএনএলের এমন একটি পরিকল্পনা নিয়ে এসেছে, যা 180 দিনের অর্থাৎ 6 মাস অবধি বৈধতা দিচ্ছে৷  একই সাথে এর দাম এক হাজার টাকারও কম।  এমন পরিস্থিতিতে বিএসএনএলের এই পরিকল্পনাটি আপনার পক্ষে লাভজনক। আসুন এই পরিকল্পনাটি একবার দেখুন।

BSNL

বিএসএনএলের এই প্রিপেইড রিচার্জ প্ল্যানটির দাম 997 টাকা, যা 180 দিনের জন্য বৈধ৷ এই প্ল্যানে প্রতিদিন 3 জিবি ডেটা উপলব্ধ।  এই পরিকল্পনার আওতায় ব্যবহারকারীরা প্রতিদিন 3 জিবি ডেটা ব্যবহার করতে পারবেন তবে এই  ডেটা শেষ হয়ে যাওয়ার পরে ইন্টারনেটের গতি কমে হবে 80 কেবিপিএস। এই রিচার্জ পরিকল্পনার আওতায় ব্যবহারকারীরা প্রতিটি নেটওয়ার্কে ফ্রি ভয়েস কল করতে পারবেন,  বিশেষ সুযোগ, রোমিংয়েও এই সুবিধাটি পাওয়া যাবে।

 

তবে প্রতিদিন আপনি সর্বোচ্চ 250 মিনিটের ফ্রি কল উপভোগ করতে পারবেন, তারপরে ব্যবহারকারীরা বেস পরিকল্পনার ভিত্তিতে শুল্ক নেবে। অন্যান্য সুবিধাগুলির কথা বললে, 997 টাকার এই পরিকল্পনায় ব্যবহারকারীরা প্রতিদিন 100 এসএমএস বিনামূল্যে পাঠাতে পারবেন।  বিএসএনএলের এই পরিকল্পনায় ব্যবহারকারীরা  পিআরবিটি এবং লোকধুন সামগ্রীর সুবিধাও পাবেন।

ব্রেকিংঃ বিজেপির প্রার্থী তালিকায় আরও 13 জনের নাম ঘোষণা, দুটি কেন্দ্রের প্রার্থীও বদল

অন্যান্য টেলিকম সংস্থাগুলি যেমন, এয়ারটেল এর  180 দিনের জন্য রিচার্জ পরিকল্পনা নেই৷  জিওর 180 দিনের প্ল্যানের দাম 1,206 টাকা।  তবে এটি একটি ডেটা ভাউচার। ভি’র 180 দিনের পরিকল্পনার দাম 1,197 টাকা, এতে আপনি প্রতিদিন মাত্র 1.5 জিবি ডেটা পাবেন।  সুতরাং এমন পরিস্থিতিতে অন্যান্য টেলিকম সংস্থাগুলির রিচার্জ পরিকল্পনার সামনে বিএসএনএলের এই 997 টাকার পরিকল্পনাই সেরা হিসাবে প্রমাণিত।