BSNL এর এই দুর্দান্ত প্ল্যানে এবার কোণঠাসা হতে চলেছে জিও, এয়ারটেল সহ অন্যান্য কোম্পানিগুলি

ভারতীয় টেলিকম সেক্টরের জিও যেভাবে জায়গা করে নিয়েছে তার প্রভাব ইতিমধ্যেই অন্যান্য টেলিকম সেক্টরের কম্পানি গুলির উপর পরতে শুরু হয়েছে। তবে বর্তমানে এবার সেই জিও কে টক্কর দিতে ভারতীয় টেলিকম বাজারে নতুন প্রিপেড প্ল্যান নিয়ে হাজির হল ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ বিএসএনএল (BSNL)। যেখানে বর্তমানে জিও 1699 টাকা প্রিপেড প্ল্যান এর দরুন 365 দিন বৈধতা দিয়ে থাকে।সেখানে আগে এই 1699 টাকা প্রিপেড প্ল্যান 365 দিন বৈধতা দিত রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটিও।

তবে এবার সেই প্লানে কিছুটা ফের বদল এনেছে বিএসএনএল এবার ওই মূল্যে প্রিপেড প্ল্যানে 425 দিন বৈধতা দিচ্ছে এই টেলিকম সংস্থা। অর্থাৎ আগে প্লানের বৈধতার চেয়ে আরো 60 দিন অতিরিক্ত বৈধতা দিচ্ছে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি। BSNL এর এই নতুন প্রিপেড প্ল্যান এর দরুন 425 দিন বৈধতা তাছাড়াও এই প্লানে মিলবে প্রতিদিন 3 জিবি করে হাই স্পিড ডাটার সুবিধা। আর একই সঙ্গে থাকছে আনলিমিটেড ভয়েস কল করার সাথে সাথে প্রতিদিন 100 টা করে এসএমএস করার সুবিধাও।

অন্যদিকে জিও তরফ থেকে দেওয়া এই প্রিপেড প্ল্যানে প্রতিদিন পাওয়া যায় 1.5 জিবি করে হাই স্পিড ডাটার সুবিধা। তথ্য অনুসারে জানা গেছে যে সমস্ত বিএসএনএল প্রিপেড বাহকেরা 31 অক্টোবরের আগেই 1699 টাকা রিচার্জ করেছেন তারা এই প্ল্যানের 455 দিন বৈধতা পাবেন। 31 শে নভেম্বর এর আগে এই রিচার্জ করলেই মিলবে 425 দিনের বৈধতা।এছাড়া বিএসএনএলের তরফ থেকে আরও একটি নতুন প্রিপেড প্ল্যান লঞ্চ করা হয়েছে যার মূল্য রাখা হয়েছে 108 টাকা। এই প্লানে বৈধতা 180 দিনের জন্য,এই প্ল্যানের দরুন প্রথম 28 দিন প্রতিদিন 1 জিবি করে হাই স্পিড ডাটা পাবার সুবিধা রয়েছে তবে আপাতত এই প্রিপেড প্ল্যান টি শুধুমাত্র তামিলনাড়ু সার্কেলের প্রিপেড গ্রাহকদের জন্য সীমাবদ্ধ রাখা হয়েছে BSNL এর তরফ থেকে।

Related Articles

Close