টেক নিউসনতুন খবরবিশেষ

BSNL গ্রাহকের জন্য বেরিয়ে এল সুখবর! এবার থেকে যেকোনো BSNL প্ল্যানের সাথে পেয়ে যান Amazon prime মেম্বারশিপ একদম বিনামূল্যে

টেলিকম সেক্টরে জিও যবে থেকে আত্মপ্রকাশ করেছে তখন থেকে টেলিকম দুনিয়ায় এয়ারটেল ভোডাফোন আইডিয়াকে কড়া টক্কর দিচ্ছে। জিও আসার পর থেকে টেলিকম কোম্পানি গুলির মধ্যে প্রতিযোগিতা আগের তুলনায় এখন অনেক গুণ বেড়ে গেছে, তা সে রিচার্জ প্ল্যানের দিক থেকে হোক কিংবা নতুন নতুন অফার এর দিক থেকেই হোক।টেলিকম সেক্টরে প্রতিযোগিতা কতটা বেড়েছে কেন আমরা ভালোভাবে বুঝতে পারছি কারণ কেউ অন্য কাউকে এক চুলও জায়গা ছাড়তে নারাজ।

টেলিকম সেক্টরে সকল কোম্পানি গুলি চেষ্টা করছে কীভাবে গ্রাহকদেরকে তাদের দিকে টানা যায়, এখন টেলিকম সেক্টরের কোম্পানিগুলি ডিজিটাল স্টিমিং সার্ভিস যেমন Amazon prime, zee5, hotstar, Netflix এদের সাথে হাত মিলিয়ে এগুলির ফ্রি সার্ভিস দিয়ে গ্ৰাহকদেরকে নিজেদের দিকে আকর্ষণ করার চেষ্টা করছে।এয়ারটেল ইতিমধ্যে পোস্টপেড সার্ভিস আর এয়ারটেল ব্রডব্যান্ড সার্ভিসের সাথে যারা যুক্ত রয়েছেন তাদেরকে দেওয়া হচ্ছে অ্যামাজন প্রাইম ও ZEE5 এর প্রিমিয়াম সাবস্ক্রিপশন। অন্যদিকে ভোডাফোনও তাদের পোস্ট পেইড গ্রাহকদের কে এই অফার দিয়ে নিজেদের দিকে টানার চেষ্টা করছে। তবে এবার সেই দৌড়ে পেঁছিয়ে থাকলো না  BSNL ও ইতিমধ্যে বিএসএনএল এর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে তারাও তাদের 399 টাকার উপরে যে প্ল্যান গুলি রয়েছে সেসব প্ল্যান গুলিতে গ্রাহকদেরকে দিবে 999 টাকার অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন একদম বিনামূল্যে।তবে কোম্পানি এ কথাও জানিয়েছে এই যে সাবস্ক্রিপশন রয়েছে সেটি বার্ষিক ব্রডব্র্যান্ড প্ল্যানের সঙ্গেই পাওয়া যাবে এবং যার দাম হতে হবে 399 টাকার বেশি।

যে পোস্টপেইড প্ল্যানের সঙ্গে আপনি এই সুবিধাগুলো পাবেন সে প্ল্যানগুলির দাম 399 টাকা, 401 টাকা, 499 টাকা, 525 টাকা, 725 টাকা, 498 টাকা, 799 টাকা, 1125 টাকা এবং 1525 টাকা।তবে শুধু তাই নয় এ ক্ষেত্রে গ্রাহকদের কাছে রয়েছে আরও একটি অপশন যেটির নাম অ্যাডভান্স রেন্টাল অপশন।এ কথা হয়তো অনেকেই শুনে থাকবেন কিছু সময় আগে বিএসএনএলের তরফ থেকে চালু করা হয়েছে এই অ্যাডভান্স রেন্টাল অপশন আর এই অপশনে গ্ৰাহকেরা আগে থেকে 11 মাসের জন্য একটি প্ল্যান বেছে নিতে পারবেন, সেক্ষেত্রে সেই গ্রাহকদেরকে কম্পানি তরফ থেকে দেওয়া হবে 12 মাসের সার্ভিস। আবার শুধু তাই নয় এক্ষেত্রে যদি কোন গ্রাহক 21 মাসের জন্য কোনো প্ল্যান বেছে নিয়ে থাকে তাহলে সে ক্ষেত্রে সেই গ্রাহককে দেয়া হবে 24 মাসের জন্য সেই পরিষেবা। আর এর পাশাপাশি অ্যাডভান্স রেন্টাল অপশনে সেই পোস্ট পেইড প্ল্যান এর সঙ্গে গ্রাহকেরা পেয়ে যাচ্ছেন দুই বছরের জন্য অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন একদম বিনামূল্যে।অর্থাৎ এক্ষেত্রে আলাদা করে দিতে হচ্ছে না কোনো অ্যামাজন প্রাইম এর জন্য সাবস্ক্রিপশন ফি।

Related Articles

Back to top button