টেক নিউসদেশনতুন খবরবিশেষ

BSNL- নিয়ে এল দুটি দুর্দান্ত প্ল্যান,এখন পেয়ে যাবেন 500 জিবি পর্যন্ত ডাটা ব্যবহার করার সুবিধা…

যেমনটা আমরা জানি দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী 14 এপ্রিল পর্যন্ত 21 দিনের জন্য লকডাউন এর ঘোষণা করেছেন। আর এই লকডাউন চলাকালীন সকল দেশবাসীকে ঘরের মধ্যে থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। কেবল মাত্র জরুরী পরিষেবা এবং নিত্য সামগ্রী জিনিসপত্রের প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করেছেন তিনি দেশের জনগণকে।তাই এরকম এক পরিস্থিতিতে বন্ধ রাখা হয়েছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে কল-কারখানা গুলিও, শুধুমাত্র খোলা রয়েছে জরুরী পরিষেবা এবং নিত্য জিনিসপত্রের দোকান দানি গুলি।

যেহেতু এই মুহূর্তে লকডাউনের জেরে দেশের সকল মানুষ একপ্রকার বাড়ির মধ্যে বন্দী রয়েছে, সেহেতু এখন বেশিরভাগ মানুষ নির্ভর করে রয়েছে মোবাইল ডাটার উপর, এবং বেশিরভাগ সময় তারা কাটাচ্ছে সোশ্যাল মিডিয়াতে। যার ফলে এবার সরকারি টেলিকম সংস্থা BSNL তাদের প্রিপেড পরিষেবা ব্যবহারকারী গ্রাহকদের জন্য নতুন দুটি ডেটা প্ল্যান চালু করার ঘোষণা করেছেন। এর পাশাপাশি বিএসএম সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যেহেতু দেশের বেশিরভাগ মানুষ মোবাইল ডাটার উপর নির্ভর করে থাকে তাই তারা তাদের পরিষেবা ব্যবহারকারী দের আরো ভালো পরিষেবা দেওয়ার জন্যই এই নতুন দুটি প্ল্যান আনার পরিকল্পনা করেছে তারা।

যে প্ল্যান গুলির মূল্য রাখা হয়েছে যথাক্রমে 693 টাকা ও 1212 টাকা। এই দুটি প্ল্যানকে বানানো হয়েছে ডাটা ভিত্তিক। আর আপাতত এই পরিষেবাটি কেবল অন্ধপ্রদেশ এবং তেলেঙ্গানায় বিএসএনএল ব্যবহারকারী প্রিপেড গ্রাহকেরা পেয়ে যাবেন। এ দুটি প্ল্যানের মাধ্যমে আপনি যে যে পরিষেবাগুলি পেয়ে যাবেন সেগুলি হল নিম্নরূপ…

693 টাকার প্ল্যান- এই প্ল্যানটির নাম রাখা হয়েছে
STV_693। আর আপনি এই প্ল্যানের মাধ্যমে পেয়ে যাবেন 180 দিন বৈধতা সম্পন্ন 300 জিবি ডাটা উপভোগ করার সুবিধা।
এক্ষেত্রে দ্বিতীয় যে প্ল্যানটি রয়েছে সেটির দাম রাখা হয়েছে 1212 টাকা, এই পরিকল্পনাটির নাম রাখা হয়েছে STV_1212,এর মাধ্যমে আপনি পেয়ে যাবেন 500 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা যার বৈধতা থাকবে 365 দিনের জন্য। প্রসঙ্গত বলে রাখি এই দুটি প্ল্যানের মাধ্যমে আপনি পেয়ে যাচ্ছেন ডাটা ব্যবহার করার সুবিধা তবে এই দুটি প্ল্যানেই নেই কোন কলিং বা এসএমএস এর সুবিধা। এর পাশাপাশি এই দুটি প্ল্যানে নেই কোন FUP এর সীমাও। এর কিছুদিন আগে বিএসএনএল তাদের গ্রাহকদের জন্য সুখবর দিয়েছিল। যেখানে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানিয়েছেন, BSNL প্রিপেড গ্রাহকদের জন্য 20 এপ্রিল পর্যন্ত রিচার্জ না করলেও সিম চালু থাকবে।

শুধু তাই নয় প্রিপেইড গ্রাহকদের জন্য আপৎকালীন 10 টাকা ব্যালেন্স দেওয়া হবে বলে জানানো হয়েছে। টেলি যোগাযোগ মন্ত্রীকে এমনটা ঘোষণা করার কারণেই লকডাউন এর সময় জরুরী পরিষেবা ছাড়া সমস্ত কিছু বন্ধ থাকবে। রবি শঙ্কর প্রসাদ তাঁর বিবৃতিতে বলেছিলেন যে 20 এপ্রিল পর্যন্ত লোকদের তাদের পরিবারের সাথে সংযুক্ত রাখতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

Related Articles

Back to top button