ব্রেকিং- সুশান্ত মৃত্যু মামলায় CBI তদন্তের নির্দেশ শীর্ষ আদালতের..

প্রায় দু’মাস পেরিয়ে গেছে সুশান্ত সিং রাজপুতের চলে যাওয়া কিন্তু তার মৃত্যুকে ঘিরে আজও রয়েছে একাধিক রহস্য।যদিও অনেক দিন ধরে সুশান্তের মৃত্যুর রহস্য পর্দা উঠানোর জন্য সিবিআই তদন্তের দাবি করা হচ্ছিল একাধিক মহল থেকে তবে অবশেষে সুশান্তের মৃত্যুর রহস্য ফাঁস করে অনুষ্ঠানিকভাবে মাঠে নামার ছাড়পত্র পেলো সিবিআই। সুপ্রিম কোর্টের তরফ থেকে CBI কে সুশান্তের মৃত্যুর তদন্তের নির্দেশ দেওয়া হল, আজ এ বিষয়ে শুনানি ছিল যেখানে এই মামলার শুনানিতে রিয়া চক্রবর্তী আবেদন খারিজ করে দেওয়া হয়েছে।

এখানে দেশের শীর্ষ আদালতের তরফ থেকে জানানো হয়েছে এক্ষেত্রে বিহার পুলিশ এফআইআর সত্য এবং বৈধ, তাই এক্ষেত্রে বিহার সরকারের সিবিআই তদন্তের সুপারিশ বৈধ বলে জানিয়ে দেওয়া হয়েছে। আর এবার থেকে এই মামলার তদন্তভার তুলে দেওয়া হল CBI এর হাতে। এক্ষেত্রে সুপ্রিম কোর্ট জানিয়েছে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের বাবা যে এফআইআর দায়ের করেছিলেন সেটি CBI এর হাতে তুলে দেওয়ার অধিকার রয়েছে বিহার সরকারের।

পাশাপাশি শীর্ষ আদালত জানিয়েছে এই ঘটনায় মুম্বাই পুলিশের হাতে এখনো পর্যন্ত যেসব নথি বা প্রমানগুলি রয়েছে সেগুলোও যেন CBI এর হাতে তুলে দেওয়া হয়।এক্ষেত্রে সুপ্রিম কোর্টে আরো জানিয়েছে শুধু পাটনা পুলিশের এফআইআর নয় এর পাশাপাশি রিয়া চক্রবর্তী বিরুদ্ধে যে আরো FIR দায়ের করা হয়েছে সেগুলো সব ক’টি তদন্ত করবে এই কেন্দ্রীয় তদন্ত সংস্থা।অন্যদিকে এ বিষয়ে মুম্বাই পুলিশের ওপর আস্থা রেখে রিয়া চক্রবর্তীর আইনজীবী তরফে জানানো হয়েছিল এই মামলার তদন্ত প্রক্রিয়া চালিয়ে যাক মুম্বাই পুলিশ সেই কারণে দিল্লি থেকে মামলা যেন যায় মুম্বাইয়ে, তবে সে ক্ষেত্রে যদি তদন্তের স্বার্থে সিবিআই এর প্রয়োজন হয় তাহলে কোন আপত্তি নেই বলে জানানো হয়েছিল।

অন্যদিকে বিহার পুলিশের তদন্ত প্রক্রিয়া কে নিয়ে রিয়ার আইনজীবী তরফে তোলা হয়েছিল একাধিক প্রশ্ন তবে এবার সেই সমস্ত প্রশ্ন উড়িয়ে দিয়ে আজ শীর্ষ আদালতের তরফ থেকে জানিয়ে দেওয়া হল সুশান্তের মৃত্যুর তদন্ত করবে CBI আর এক্ষেত্রে যে বিহার পুলিশ FIR রয়েছে সেটি বৈধ। তাই এবার বলা যেতে পারে শীর্ষ আদালতের এরকম এক ঘোষণার ফলে এবার গোটা তদন্তের ভার মুম্বাই পুলিশের হাত থেকে চলে যাচ্ছে CBI এর হাতে এক্ষেত্রে মামলার গুরুত্ব বাড়ছে পাটনা পুলিশের উপর।তবে শীর্ষ আদালত জানিয়েছে এক্ষেত্রে তদন্তের প্রয়োজনে দুই রাজ্যের পুলিশকে কিন্তু CBI এর সহযোগিতা করতে হবে।অন্যদিকে সুপ্রিম কোর্টে এরকম এক রায়ের পর বিহার পুলিশের ডিজি জানিয়েছেন সুপ্রিম কোর্টের নির্দেশে তিনি বেজায় খুশি। এই রায় গোটা দেশবাসীর জয় বলে মন্তব্য করেছেন বিহার পুলিশের ডিজি গুপ্তেশ্বর পান্ডে।

More Stories
হোয়াটসঅ্যাপে আসতে চলেছে আমূল পরিবর্তন এবার থেকে…