দেশনতুন খবর

Breaking news-অযোধ্যায় রাম মন্দির নির্মাণের 70 ট্রাক ইট পাঠাচ্ছে বিশ্ব হিন্দু পরিষদ।

রাম মন্দিরের নির্মাণ নিয়ে আগামী সোমবার সুপ্রিম কোর্টে মামলা শুরু হতে চলেছে। কিছুদিন আগেই বিশ্ব হিন্দু পরিষদ রাম মন্দির তৈরি করা নিয়ে একটি বিশাল উদ্যোগ নিয়েছে।রামের জন্মভূমি অযোধ্যায় রামের মন্দির তৈরি করার জন্য বিশ্ব হিন্দু পরিষদ 70 ট্রাক ইট পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। 29 শে অক্টোবর এর থেকে পরপর এ মামলার শুনানি দেওয়ার কথা সুপ্রিম কোর্টের। সরসঙ্ঘ চালক মোহন ভাগবত রাম মন্দির নির্মাণের বিষয় নিয়ে অর্ডিন্যান্স জারি করার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে দাবি করেছে। যদিও মামলার শুনানি দিকে তাকিয়ে থাকতে চাইছে না আর এস এস।

এমনি সুপ্রিম কোর্টের রায়ের ওপর তাকিয়ে না থেকে আরএসএস রাম মন্দির তৈরি করতে চাইছে এমন সময় বিশ্ব হিন্দু পরিষদের এই সিদ্ধান্ত মামলা আরো ঘোরপাক করে তুলেছে। এলাকা যদি নতুন করে কোনো অশান্তি না ছাড়াই সেদিক বাধ‍্য পরিষদ প্রশাসন।অযোধ্যা নিরাপত্তা আরো বাড়ানো হয়েছে সাধারণ মানুষের জন্য অযোধ্যা যাওয়ার পথ গুলি নিষিদ্ধ বা বন্ধ করে দেওয়া হয়েছে।যদিও বিশ্ব হিন্দু পরিষদ এ ব্যাপারে সুপ্রিমকোর্টের বিরোধী নয়।তারা আশাবাদী যে সুপ্রিমকোর্টে তাদের পক্ষে রায় দেবে।

সিদ্ধান্তের পর তারা মন্দির তৈরি করতে আর দেরি করতে চায় না তা ইতিমধ্যেই ইট,পাথর অযোধ্যায় আনার জন্য ব্যবস্থা নিয়ে ফেলেছে।অযোধ্যা অবস্থিত বিশ্ব হিন্দু পরিষদের একটি ওয়ার্কশপে মন্দির নির্মাণের জন্য যথেষ্ট প্রস্তুতি নেওয়া হচ্ছে কয়েক বছর ধরে।এর আগেও একবার অযোধ্যায় সামগ্রী নিয়ে আসা হয়েছিল মন্দিরের জন্য কিন্তু এবারে সেই সামগ্রী প্রায় চার গুণেরও বেশি। চম্পত রাই,বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি কিছুতেই পিছনে সরে যেতে চান না তার মতে এটি সত্য প্রতিষ্ঠার লড়াই তাই পেছনে সরে গেলে চলবে না এবং মন্দির প্রতিষ্ঠা হয়েই থাকবে। কিন্তু অপর দিকে বাবরি মসজিদ এর পক্ষ থেকে গুরুত্ব দিতে নারাজ মামলা কারীদের মধ্যে অন্যতম ইকবাল আনসারী।তিনি কটাক্ষ করেছেন যে ভোট এলেই যদি এসব করে হিন্দু ভোটারদের মন জয় করার চেষ্টা করেন, দেখা যাক সত্য প্রতিষ্ঠিত হয় না সত্যি নাম করে ভোটারদের মন জয় করার ভন্ডামি।

Related Articles

Back to top button