নতুন খবরবিশেষরাজনৈতিক

কংগ্রেস শিবিরে বড় ধাক্কা! কুড়ি বছরের সম্পর্কে ছিন্ন করে, এবার বিজেপিতে যোগদান করলেন এই কংগ্রেস বিধায়ক।

অপেক্ষায় আর মাত্র কয়েকটা দিন আর তারপরেই দেশজুড়ে হতে চলেছে লোকসভা নির্বাচন।আর এবার কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এর উপস্থিতিতে কংগ্রেস ছেড়ে বিজেপিতে নাম লেখালেন উড়িষ্যার প্রভাবশালী বিধায়ক প্রকাশচন্দ্র বেহরা।আর এই দিন বিজেপিতে যোগ দেওয়ার পরেই ধর্মেন্দ্র প্রধান বলেন বিজেপি তে প্রকাশ এর উপস্থিতি উড়িষ্যায় পরিবর্তন আনতে এবার সাহায্য করবে। তবে এই পরিবর্তন নরেন্দ্র মোদীর নেতৃত্বে উড়িষ্যায় আসতে চলেছে বলে দাবি করেন তিনি। এই মুহূর্তে উড়িষ্যাতে 11 জন বিজেপি বিধায়ক এবং একজন সাংসদ রয়েছেন। আর অন্যদিকে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা মুকুল রায়ের হাত ধরে বাংলায় দল ভাঙ্গানো কে প্রায় শিল্পের পর্যায়ে নিয়ে গেছে বিজেপির সরকার।

এমনকি মুকুল রায়ের হাত ধরে তৃণমূল সাংসদ, বিধায়ক থেকে শুরু করে পৌর কমিশনার এর পদে থাকা নেতারা পর্যন্ত নিজেদের দল ছেড়ে এবার বিজেপিতে যোগদান করেছে। তবে শুধু তাই নয় এবার এরা 2019 এর লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে ভোটে দাঁড়াবেন। 80 দশক থেকে উড়িষ্যা কংগ্রেসের গুরুত্বপূর্ণ অঙ্গ ছিল প্রকাশ বেহেরা। কংগ্রেস কেন্দ্রের বিধায়ক প্রকাশ বহরাকে বিজেপিতে যোগদানের ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তখন তিনি সংবাদ মাধ্যমের কাছে বলেন নরেন্দ্র মোদীর নেতৃত্বে ওপর তার অগাদ বিশ্বাস রয়েছে। তবে এখানেই শেষ নয় তিনি আরো বলেন আমার কেন্দ্রের যুবক-যুবতীরা নরেন্দ্র মোদির সার্জিক্যাল স্ট্রাইক এর মতো পদক্ষেপের ফলে দারুন ভাবে প্রবাহিত। তবে অন্যদিকে রাজনৈতিক বিশেষজ্ঞদের এ বিষয়ে অন্য মতামত রয়েছে তাদের মত অনুযায়ী জানতে পারা যায় উড়িষ্যার কংগ্রেস নেতৃত্বের সঙ্গে তার মতবিরোধ হচ্ছিলো।

আর বিভিন্ন বিষয়ে প্রকাশকে পাত্তাও দিচ্ছিল না তাদের নিজের দল। আর সে কারণেই কংগ্রেস থেকে বিজেপিতে নাম লেখালেন প্রকাশ বেহেরা।

Related Articles

Back to top button