ব্রেকিং খবরঃ আগামীকাল প্রকাশ হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার্থীদের রেজাল্ট, বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার..

আজ মঙ্গলবার দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন আগামীকাল বুধবার বের হচ্ছে এ বছরের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ। তার পাশাপাশি উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ফল প্রকাশের দিনক্ষণ হতে পারে 17 ই জুলাই এমনটাও তিনি জানালেন। আজ নবান্নে এক সাংবাদিক বৈঠক করছিলেন স্বরাষ্ট্রসচিব আলপনা বন্দ্যোপাধ্যায়ের আর সেখানেই মুখ্যমন্ত্রীর ফোন আসে।আর তারপরেই ঘোষণা করা হয় একথার, পাশাপাশি মুখ্যমন্ত্রী ছাত্র- ছাত্রীদের অভিনন্দন জানান আগামী দিনের জন্য।

যেমনটা আমরা জানি এই বছর করোনা আবহে উচ্চ-মাধ্যমিকে তিনটি পরীক্ষা বাতিল হয়েছিল যদিও এক্ষেত্রে মাধ্যমিকের সবকটি পরীক্ষায় নির্বিঘ্নে সম্পন্ন হয়েছিল। তাই মাধ্যমিক পরীক্ষার্থীদের ক্ষেত্রে সম্পূর্ণ মেধাতালিকায় প্রকাশ করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী। আর আগামীকাল সকাল সাড়ে দশটা থেকে মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইট এর রেজাল্ট দেখতে পারবেন ছাত্রছাত্রীরা। এক্ষেত্রে এডমিট কার্ডের নম্বর দিয়ে পরীক্ষার্থীরা তাদের দেখতে পাবেন ঠিকই তবে এখন করোনা আবহে মার্কশিট দেওয়া হবেনা ছাত্র-ছাত্রীদের হাতে।

স্কুলে মার্কসিট আনতে যেতে হবে অভিভাবকদের। এ বছর পরীক্ষার্থী দের সংখ্যা আগের বছরের তুলনায় একটু কম। যেখানে ছাত্রের সংখ্যা রয়েছে 4লক্ষ 39 হাজার 879 জন। এক্ষেত্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা রয়েছে 10 লক্ষ 15 হাজার 888 টি।যদিও এক্ষেত্রে মাধ্যমিক পরীক্ষার্থীরা তাদের রেজাল্টের ফলাফল আগামীকালই জানতে পেরে যাবেন তবে সরাসরি হাতে মার্কশিট পেতে পড়ুয়াদের অপেক্ষা করতে হবে আরও কয়েকটা দিন। বর্তমান পরিস্থিতিতে বেশ কয়েকটি স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার চলছে। যে কারণে মার্কশিট বিতরণের ক্ষেত্রে ওই সকল স্কুলের বিকল্প জায়গা বেছে নিতে হবে। পাশাপাশি যে সকল জায়গায় কোয়ারেন্টাইন সেন্টার নেই সেগুলি কেউ জীবাণুমুক্ত করতে হবে। ফলে কিছুটা সময় লাগবে।আর এক্ষেত্রে আগামী 22 শে জুলাই পড়ুয়াদের মার্কশিট হাতে দেওয়া হবে বলে আপাতত স্থির করা হয়েছে।

আরও পড়ুন :