ব্রেকিং খবর- 12 মে প্যাসেঞ্জার সার্ভিস শুরু করছে রেল, নয়াদিল্লি-হাওড়া সহ 15 জোড়া ট্রেন চলবে

ভারতে লকডাউন কবে শেষ হবে, কবে সমস্ত পরিষেবা আবার সম্পূর্ণরূপে চালু হবে সেই নিয়ে রয়েছে নানান জল্পনা। তবে এর মধ্যেই ইন্ডিয়ান রেলওয়ের তরফ থেকে একটা বড় খবর সামনে আসছে। যেমনটা আমরা জানি ভারতে তৃতীয় দফায় লকডাউন শেষ হচ্ছে আগামী 17 ই মে, তবে তার আগেই দেশে প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু করা হচ্ছে। রেল মন্ত্রকের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে 12 মে থেকে নির্বাচিত কিছু জোনে চালানো হবে প্যাসেঞ্জার ট্রেন।

যদিও এক্ষেত্রে একবারই একসাথে সমস্ত ট্রেন শুরু করা হচ্ছে না এক্ষেত্রে শুরুতে প্রথমে 15 জোড়া ট্রেন চালানো হবে, আর এর সাথে যদি এই ট্রেনগুলি রিটার্ন জার্নি ধরা হয় তাহলে মোট 30 টি ট্রেন চলবে। আর এই ট্রেনগুলির জন্য টিকিট বিক্রি শুরু করা হবে 11 ই মে সোমবার থেকে।গতকাল রবিবার রাত্রি সাড়ে আটটা নাগাদ রেল মন্ত্রকের তরফ থেকে এই বিবৃতি জারি করে জানানো হয়েছে, তবে এখন প্রশ্ন কোথা থেকে কোথায় চলবে এই ট্রেনগুলি তাও রেল মন্ত্রকের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।
রেল মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, আগরতলা, হাওড়া, পাটনা, রাঁচি, বিলাসপুর, ভুবনেশ্বর,‌ব্যাঙ্গালোর, চেন্নাই, তিরুবন্তপুরম, মুম্বাই সেন্ট্রাল, আহ্মেদাবাদ, মদগাও, সেকেন্দ্রাবাদ, নয়া দিল্লি থেকে ডিব্রুগড় এবং জম্মু তাওয়াই এ চলবে এই ট্রেনগুলি। জারি করা বিজ্ঞপ্তি তে আরো জানানো হয় যে যারা এই ট্রেনগুলিতে যাতায়াত করবেন তারা তাদের প্রয়োজনীয় ট্রেন গুলির জন্য রিজার্ভেশন তথা টিকিট বুকিং করতে পারবেন 11 ই মে সোমবার বিকেল চারটা থেকে। তবে এই ক্ষেত্রে যে তথ্যগুলো জেনে রাখা অতি প্রয়োজনীয় সেগুলি হল নিম্নরূপ—যদিও এক্ষেত্রে সোমবার বিকেল চারটা থেকে ট্রেনের টিকিটের জন্য রিজার্ভেশন করা শুরু হচ্ছে। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে, এটি শুধুমাত্র অনলাইনের মাধ্যমেই হবে। আর এটি জন্য যাত্রীদের যেতে হবে www.irctc.co.in ওয়েব সাইটটিতে আর সেখান থেকেই বুকিং করে নিতে হবে প্রয়োজনীয় টিকিট টি। আপাতত রেল স্টেশনের কোন প্রকার টিকিট কাউন্টার খোলা হবে না এর জন্য।