দেশনতুন খবরবিশেষলাইফ স্টাইল

ব্রেকিং খবর- ভারতে করোনার সংক্রমণ রুখতে নতুন করে গাইডলাইন জারি করতে পারেন মোদী সরকার

পয়লা জুন শেষ হয়েছে চতুর্থ দফার লকডাউন আর সেদিন থেকে শুরু করা হয়েছে দেশজুড়ে আনলক ওয়ান এর। তবে দেখতে পাওয়া যাচ্ছে আনলক ওয়ান শুরু হওয়ার পর থেকে দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা আরো দ্বিগুণ পরিমাণে বাড়তে শুরু করেছে যার ফলে এটি রীতিমতো চিন্তায় ফেলেছে কেন্দ্রকে। তাই এবার যে যে বিষয়গুলির মধ্যে শিথিলতা আনা হয়েছিল সেগুলি কে পুনরায় খতিয়ে দেখে নতুন করে গাইডলাইন শুরু করতে পারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এমনটাই প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে।

এ বিষয়ে হিন্দুস্তান টাইমস সংবাদমাধ্যমের তরফ থেকে যে খবর বেরিয়ে আসছে সেখানে জানানো হচ্ছে বিভিন্ন রাজ্য সরকারের কাছ থেকে এই মুহূর্তে কেন্দ্রের কাছে করোনা সংক্রমণ নিয়ে একাধিক তথ্য পাঠানো হয়েছে, তাই আবারও কড়া হতে পারে কেন্দ্র। শুধু তাই নয় এখন যে নিয়মগুলি একাধিক জায়গাতে লাগু করা রয়েছে সেই নিয়ম গুলিও বেশিরভাগ এলাকায় মানা হচ্ছে না পাশাপাশি মানা হচ্ছে না সামাজিক দূরত্বকেও এমনটাও তথ্য পৌঁছেছে কেন্দ্রের কাছে আজ। সে ক্ষেত্রে নতুন করে গাইডলাইন প্রকাশ করে নিয়ম জারি করতে পারেন মোদি সরকার এমনটাই জানতে পারা যাচ্ছে।

আর শুধু তাই নয় এবার যে নতুন নিয়ম লাগু করা হবে সেগুলি যদি কোন ব্যক্তি না মানে তাহলে সেই ব্যক্তিকে শাস্তিযোগ্য অপরাধের দায়ে পড়তে হতে পারে। যদিও এই মুহূর্তে করোনার জেরে মৃত্যুর হার কমেছে তবে আক্রান্তের সংখ্যা কোনোভাবেই কমানো যাচ্ছে না যা রীতিমতো চিন্তায় ফেলেছে কেন্দ্রকে। আবার কিছু রাজ্য সরকার কেন্দ্রের কাছে এই বিষয়ে কড়া আইন চাওয়া হয়েছে যাতে সাধারণ মানুষকে নিয়ম পালন করতে বাধ্য করা হয়। এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের দিক থেকে এগিয়ে রয়েছে মহারাষ্ট্রের নাম যেখানে করোনার জেরে মৃত্যু ঘটেছে 2970 জনের।

আর তারপরেই নাম রয়েছে গুজরাট, দিল্লি, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, রাজস্থান, তেলেঙ্গানা ইত্যাদির। তাছাড়া আজ রবিবার দিন সকালেও যে ছবি প্রকাশ্যে এসেছে তা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে কেন্দ্রের। যেখানে আগের সপ্তাহে চীনের করোনা আক্রান্তের বিচারে পার করেছিল ভারত।29 শে মে থেকে প্রতিদিন আট হাজার বা তার বেশি করে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা প্রকাশ্যে এসেছে। আর সেটি 2 জুন দু লক্ষেরও বেশি পেরিয়ে যায়। আর এখন প্রত্যেক 15 দিন অন্তর অন্তর দ্বিগুণ পরিমাণে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

আর গত 24 ঘন্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে 9980 জন অর্থাৎ প্রায় 10 হাজারের কাছাকাছি মানুষ আক্রান্ত হয়েছেন এই মরণ ভাইরাসের জেরে। যার ফলে ভারতে এখন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 2,46,630। আর ভারতে এই মরণ ভাইরাস করোনার জেরে মৃত্যু হয়েছে 6935 জনের। তবে একাধিক জায়গায়তে দেখতে পাওয়া যাচ্ছে লকডাউনের পরিমাণ শিথিল করার ফলেই কিন্তু এই করোনা আক্রান্তের সংখ্যাও অনেক পরিমাণে বাড়ছে আগের তুলনায়।

Related Articles

Back to top button