দেশনতুন খবরবিশেষব্যবসা

ব্রেকিং নিউজ- আজ বিকেল চারটায় সাংবাদিকদের সম্মেলনে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ পেশ করবেন আর্থিক প্যাকেজের বিস্তারিত তথ্য

গতকাল 12 ই মে রাত্রি আটটায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশজুড়ে করোনা পরিস্থিতিতে দেশের অর্থনীতিকে বাঁচিয়ে রাখতে কুড়ি লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেছিলেন তবে এই প্যাকেজে কী কী সুবিধা দেওয়া হবে এবং কারা পাবেন এই সুবিধার লাভ তার বিস্তারিত আলোচনাতে বলা হয়েছিল আগামীকাল অর্থাৎ আজ বুধবার দিয়ে দেওয়া হবে এমনটাই জানানো হয়েছিল। আর এবার সেই আর্থিক প্যাকেজ টিকে নিয়ে বুধবার দিন বিকেল চারটায় সাংবাদিক দের মুখোমুখি হতে চলেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

আর মনে করা হচ্ছে এই সাংবাদিক বৈঠকে তিনি কুড়ি লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের ব্যাপারটি রয়েছে সেটির বিস্তারিত তথ্য তুলে ধরবেন।কোন খাতে কত টাকা বরাদ্দ করা হচ্ছে সে বিষয়ে বিস্তারিত তথ্য জানাবেন আজ অর্থমন্ত্রী বিকেল চারটায়। প্রসঙ্গত বলে রাখি, গতকাল যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই আর্থিক প্যাকেজের ঘোষণা করেন তখন তিনি জানান 2020 তে এই 20 লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ভারতকে আত্মনির্ভর করে তুলবে এবং ভারত কে আগামী দিনে করোনা মোকাবেলার পরিস্থিতিতে নতুন গতি প্রদান করবে। তার পাশাপাশি তিনি আরো জানান এই পরিমাণ টাকা শিল্প, দেশের পরিকাঠামো, এমএসএমই ও  দেশের কৃষকদের সহায়তা জন্য বরাদ্দ করা হয়েছে। এই পরিমাণ টাকা দেশের সমস্ত শ্রেণীর মানুষকে উপকৃত করবে। আজ বুধবার দিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সেই আর্থিক প্যাকেজ নিয়ে বিস্তারিত তথ্য পেশ করবেন “আত্মনির্ভর ভারত অভিযানের” জন্য জমি, শ্রম ও নগদ যোগান দেওয়ার জন্য এই প্যাকেজটি তৈরি করা হয়েছে।

অন্যদিকে প্রধানমন্ত্রী জানান অর্থনীতি, পরিকাঠামো ব্যবস্থা, জনসংখ্যা এবং চাহিদা-আত্মনির্ভরতারএই পাঁচটি স্তম্ভের ওপর নির্ভর করে এই নতুন প্যাকেজ টি তৈরি করা হয়েছে আর এই নতুন প্যাকেজটি দেশের জিএসটির 10 শতাংশ। শুধু তাই নয় এবার এই যে প্যাকেজটি তৈরি করা হয়েছে সেটি দেশের সংগঠিত ও অসংগঠিত ক্ষেত্রের মানুষের কথা বিবেচিত করেই তৈরি করা হয়েছে। তবে এখন দেখার বিষয় রয়েছে এই প্যাকেজের মধ্যে কী কী বিষয়ের দিক তুলে ধরা হয়েছে এবং কারা এই প্যাকেজের লাভ পাবেন যার দরুন আজ বিকেল চারটায় অর্থমন্ত্রীর এই প্যাকেজ ঘোষণার দিকে চোখ থাকবে গোটা দেশের।

Related Articles

Back to top button