ব্রেকিং নিউজ- শেষ হল JIO এর দিন, BSNL ভারতে লঞ্চ করল তাদের 4G VoLTE পরিষেবা, এখুনি সার্ভিস উপভোগ করতে…

দিনদিন টেলিকম সেক্টরের কোম্পানিগুলি তরফ থেকে অভিযোগ উঠে আসছিল যে বর্তমানে তাদের টেলিকম সেক্টরগুলি বড় লোকসানের সম্মুখীন হচ্ছে যার জেরে সকল টেলিকম সেক্টরে কম্পানি গুলি একত্রে মিলে এক বড় সিদ্ধান্ত নেয় যেখানে জিও থেকে শুরু করে আইডিয়া-ভোডাফোন, এয়ারটেল এরা সকলে একত্রে তাদের চলিত প্ল্যান গুলির রেট বাড়ানোর সিদ্ধান্ত নেয়। তাদের তরফ থেকে বলা হয় এবার যে নতুন যে প্ল্যান গুলি আনা হচ্ছে সেখানেই দেখা মিলবে তাদের ট্যারিফ প্ল্যানের পার্থক্য।

আর মিলেছেও ঠিক তেমনটাই, হিসাব করে দেখা যাচ্ছে বর্তমানে এই টেলিকম সংস্থাগুলির সর্বোচ্চ খরচ এখন বেড়ে দাঁড়িয়েছে 42 শতাংশ পর্যন্ত। তবে আজকে আমাদের যে আলোচ্য বিষয় থাকতে চলেছে সেটি হলো BSNL কে নিয়ে, একথা কারও জানতে বাকি নেই যে বিএসএনএল তাদের গ্রাহকদের জন্য 4G পরিষেবা আনার পরিকল্পনা করছিল।যার দারুন BSNL কলকাতার বেশ কয়েকটি জায়গায় পরীক্ষামুলকভাবে 4G পরিষেবাকে চালু করেছিল।

কলকাতার বড়বাজার, এসপ্ল্যানেড, এবং দ্বিতীয় হুগলি সেতুর মতো কয়েকটি বড় বড় জায়গায় বিএসএনএল তাদের 4জি পরিষেবা বসিয়ে দিয়েছে। এমন কী বিএসএনএল তাদের গ্রাহকদের অনেক আগে থেকে পুরানো সিম কার্ড গুলি 4জি সিম কার্ডে পরিণত করার প্রক্রিয়া চালু করে দিয়েছে। কলকাতা ছাড়াও রাজ্যের আরো কয়েকটি জায়গায় বিএসএনএল তাদের 4জি পরিষেবা চালু করা শুরু করে দিয়েছে। এছাড়াও দেশের  বিভিন্ন জায়গা যেমন, কর্ণাটক, কেরালা, চেন্নাই, গুজরাট মধ্যপ্রদেশ, অন্ধপ্রদেশ এবং তেলেঙ্গানায় 4জি পরিষেবা পরীক্ষামূলক ভাবে চালু করে দিয়েছিল বিএসএনএল কর্তৃপক্ষ।

তবে এবার বিএসএনএল তরফ থেকে আরও একটি বড় খবর বেরিয়ে এলো যেখানে বিএসএনএল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হচ্ছে তারা ইতিমধ্যেই SOUTH ZONE এর কোয়েম্বাটুরে তাদের 4G Volte পরিষেবা কে লঞ্চ করে দিয়েছেন।আর আপনি যদি এখানকার অন্তগত বাসিন্দা হন তাহলে আপনি আপনার মোবাইলের মাধ্যমে এই ফোরজি ভোল্টি পরিষেবা কে শুরু করে নিতে পারবেন এজন্য শুধুমাত্র আপনাকে আপনার মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে টাইপিং করতে হবে “ACT VOLTE” তারপর এটিকে Sent করে দিতে হবে 53733 এই নম্বারে। ব্যাস তারপর আপনিও লাভ উঠাতে পারবেন বিএসএনএল 4g Volte পরিষেবার।

আর এরই সাথে বিএসএনএল কর্তৃপক্ষ তরফ থেকে জানানো হয়েছে যে এপ্রিল মাসের মধ্যে BSNL এর তরফ থেকে ভারতের বিভিন্ন প্রান্তে দেখা মিলবে বিএসএনএল 4g পরিষেবার তবে বিএসএনএল 4g পরিষেবা কে দেশ জুড়ে আরো ভালোভাবে উন্নত করতে এক্ষেত্রে সময় লাগবে আরো 19 মাস।এরই সাথে বিএসএনএলের তরফ থেকে একথাও জানানো হয়েছে যে তারা যে ভবিষ্যতে প্ল্যান গুলি আনবেন সেগুলি তুলনামূলক ভাবে অন্য কোম্পানি গুলির তুলনায় কম হবে। তবে এখন দেখার বিষয় হল BSNL 4g পরিষেবা নিয়ে আসার পর জিওর সাথে কতটা টেক্কা দিতে পারে এবং এরই সাথে এটাও দেখা যে বিএসএনএল বর্তমান দিনে টেলিকম দুনিয়াতে যেমন ধুকছে তার থেকে আদৌওকি বেরিয়ে আসতে পারবে?

Related Articles

Close