ব্রেকিংঃ শেষ হল আরো একটি সুবর্ণ অধ্যায়ের, এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন মহেন্দ্র সিং ধোনি…

2019 সালের বিশ্বকাপের পর থেকেই আর ভারতীয় ক্রিকেটার তথা প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কে আর দলের হয়ে খেলতে দেখা যায়নি। খেলার বাইরে কখনো তাকে সেনাবাহিনীতে ট্রেনিং নিতে আবার কখনো নিজের পরিবারের সাথে সময় কাটাতে দেখা গিয়েছিল।আর তারপর থেকেই ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কে আদেও কী আর ক্রিকেটের মাঠে খেলতে দেখা যাবে সেই বিষয়ে প্রশ্ন উঠছিল ক্রিকেট জগতে।

 

তবে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ঠিক কবে অবসর নেবেন তা ঠিক মতো কেও বলতে পারছিলেন না। তবে এবার ক্রিকেটপ্রেমীদের সে সমস্ত জল্পনার অবসান ঘটল কারণ মহেন্দ্র সিং ধোনি আজ ঘোষণা করে দিলেন তিনি এবার থেকে আর আন্তর্জাতিক ক্রিকেটে থাকছেন না,অর্থাৎ ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন।আর একথা খুদ মহেন্দ্র সিং ধোনি আজ শনিবার দিন সন্ধ্যেয় জানালেন।

মহেন্দ্র সিং ধোনি হচ্ছেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এমন একজন সফল অধিনায়ক যার অধিনায়কত্বে ভারত জিতেছে 2007 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং 2011 সালে 50 ওভারের ODI বিশ্বকাপ, এবং 2013 সালের চ্যাম্পিয়ন ট্রফি। তিনি হলেন ক্রিকেট জগতের এমন একজন সফল অধিনায়ক যার ভাগ্যে জুটেছে তিন তিনটি কাপ। শুধু তাই নয় এমনকি 2015 এর বিশ্বকাপ এবং 2016 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ তার অধিনায়কত্বে ভারতের ক্রিকেট টিম পৌঁছেছিল ফাইনালে।

তাই ক্রিকেট জগতে তার অবদান আজীবন মনে রাখার মতো। কাশ্মীর থেকে কন্যাকুমারী, ম্যাঞ্চেস্টার থেকে মেলবোর্ন, মাহির ম্যাজিকে মুগ্ধ হয়েছে গোটা বিশ্ব। তাই বুট জোড়া তুলে রেখে ক্রিকেটকে অনেকখানি গরিব করে দিলেন তিনি। তাই বলা যেতে পারে শেষ হল ভারতীয় ক্রিকেটের আরও একটা সোনালি অধ্যায়। ধৈর্য, একাগ্রতা, পরিশ্রম আর মাথা ঠান্ডা রেখে লক্ষ্যে এগিয়ে চলার শিক্ষাই দিয়ে গেলেন সবার প্রিয় মাহি।