মিতালি রাজ ও রোহিত শর্মা দুজনে প্রায় সমান টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।খেলার পারফরম্যান্স দেখে বলুন কে শ্রেষ্ঠ!

এমনি তে খেলার জগতে এমন অনেক খেলোয়াড় আছে যারা তাদের ভালো খেলার মাধ্যমে এমন রেকর্ড বানিয়েছেন যেটা অন্য খালোয়ার এর কাছে রেকর্ড করা প্রায় অসম্ভব । আর যেখানে ক্রিকেট এর কথা ওঠে সেখানে মহিলা ক্রিকেট টীমও কোনো অংশে পিছিয়ে নেই। দিনে দিনে এই টীমের জনপ্রিয়তা বাড়ছে। আর দুটি খেলোয়াড় আছে যারা সমানভাবে T-20 খেলেছেন, দেখা যাক দুটো খেলোয়াড়ের মধ্যে কে সবথেকে শ্রেষ্ঠ। ভারতীয় টিমে এমন অনেক খেলোয়াড় আছে যারা দর্শকদের আশ্চর্য করে তোলে।

আপনারা জানেন যে ভারতীয় টিমে রোহিত শর্মার মতো কোনো খেলোয়াড় নেই, তেমনই মহিলা ক্রিকেট টিমে মিতালি রাজ ও কোন অংশে কম নন। রোহিত শর্মা ও মিতালী রাজ দুজনে সমানভাবে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আমরা আজ যে বিষয় নিয়ে কথা বলবো সেটি হলো , এ দুটো খেলোয়াড় এর মধ্যে কে সব থেকে শ্রেষ্ঠ। প্রথমে আপনাদের জানাই কিছুদিন আগে মহিলা T-20 বিশ্বকাপ খেলা হয়েছিল এবং সেখানে ভারতীয় মহিলা ক্রিকেট টিম পাকিস্তান টিম টিকে ৭ উইকেটে হারিয়েছে, এবং সেখানে ভারতীয় টিমের পক্ষ থেকে মিতালি রাজ সর্বাধিক ৫৬ রান করেছেন।

যেখানে ভারতীয় ক্রিকেটের মহিলার দল ওয়েস্ট ইন্ডিজকে তিনটি খেলার মধ্যে তিনটিতেই হারিয়ে দিয়েছে। আর যদি ভারতীয় মহিলা টিমের খেলোয়াড় মিতালি রাজের কথা বলি তাহলে তিনি ৮৪ টি T-20 ম্যাচের মধ্যে ২২৩২ রান করেছেন। আর এরই মধ্যে মিতালি রাজ ১৬ টি অর্ধশত করেছে। আন্তরাষ্ট্রীয় T-20 তে মিতালি রাজ এর সর্বাধিক স্কোর হল ৯৭, আর সেখানে রোহিত শর্মা তাঁর জীবনে ৮৭ ম্যাচে ১৩৮.৩৬ এর স্ট্রাইক রেটে ২২০৭ রান করেছে। আর এরই মধ্যে ৪টি শতক আর ১৫টি অর্ধশতক করেছেন। আর এসময় তার সর্বাধিক স্কোর ছিল ১১৮ । বন্ধুরা আপনাদের মতে এই দুটি খেলোয়াড়ের মধ্যে কে বেশি উচ্চ মানের খেলোয়াড় আমাদেরকে নিশ্চয়ই জানান।

Related Articles

Back to top button