এবার আইপিএল ব্যাটিং নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী প্রীতি জিন্টা। তিনি দাবি করেন যে এবার থেকে….

আইপিএলের বেটিং নিয়ে এর আগেও অনেকবার তর্ক বিতর্ক হয়েছে অনেক ক্রিকেটার দেরও নিষিদ্ধ করা হয়েছে। আবার অনেক ফ্র্যাঞ্চাইজিকেও নিষিদ্ধ করা হয়েছে। তবেএবার এই বেটিং কে আইনত সিদ্ধ করতে হবে বলে দাবি করলেন প্রীতি জিন্টা। এই প্রসঙ্গ নিয়ে ক্রিকেটমহলে বিতর্কে সৃষ্টি হয়েছে।আইপিএল বিশ্বের সবথেকে জনপ্রিয় মেগা ক্রিকেট ইভেন্ট বলে প্রচলিত। এতে এন্টারটেনমেন্ট থেকে শুরু করে যশ অর্থ সমস্ত কিছুই পাওয়া যায়। আইপিএলে অনেকে মাথা ঘুরিয়ে দেওয়া রোজগার করেন সম্প্রতি সালমান খানের ভাই আরবাজ খান নিজে স্বীকার করেন তিনি আইপিএলে বেটিং খেলায় এবং এই বছর তার 2.80  কোটি টাকা লস হয়েছে।


প্রীতি জিন্টা বলেন আইন করে আইপিএলের বেটিং কে চালু করা উচিত। এতে মেগা ইভেন্ট গুলোকে নিয়ে যে দুর্নীতি হয় তা অনেকটাই নিয়ন্ত্রণে আনা যাবে।
সর্বভারতীয় সংবাদপত্রেই সুন্দরী বলিউড অভিনেত্রী বলেন, ‘ সরকার যদি বেটিং কে আর আইনত ভাবে চালু করে তাহলে সরকারের কোষাগারে ভালো অর্থ ডুকবে। আর সবাইকে ম্যাচ গড়াপেটা থেকে সরিয়ে রাখা সম্ভব নয়।’আর পারা গেলে কয়েক জন কেই বা পারবে?


এই সমস্ত কিছু বলেও তিনি থামেননি তিনি আরো বলেন, “বিসিসি আইয়ের উচিত হলো লাই ডিটেক্টর টেস্ট কে তাদের নিয়মের অংশ করে নেওয়া। এর ফলে প্রত্যেক ক্রিকেটারই ধরা পড়ে যাওয়ার আশঙ্কা থাকবে।”
আইপিএলের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক বছর হল 2013 , এই সালে অনেক ক্রিকেটার স্পট ফিক্সিং কাণ্ডে ধরা পড়েন এবং তাদের ক্যারিয়ার নষ্ট হয়ে যায়। যেমন শ্রীশান্তের কেরিয়ার নষ্ট হয়ে গিয়েছে। এবং এর পরও আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডের কালো থাবা যায়নি।