নির্ভয়া দোষীদের ফাঁসির তারিখ পিছিয়ে যাওয়াতে সোশ্যাল মিডিয়াতে গর্জে উঠলেন অভিনেতা ঋষি কাপুর…

আরো একবার ফের নির্ভয়া দোষীদের ফাঁসি দেওয়ার শাস্তিকে পিছিয়ে দেওয়া হল,গত সোমবার আদালতে তরফ থেকে অনির্দিষ্টকালের জন্য নির্ভয়ার দোষীদের শাস্তি স্থগিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে তারপর আদালতের তরফ থেকে এমন এক রায়ের জেরে গোটা সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে বিরোধিতার। তবে শুধু এই প্রথমবার নয় এই নিয়ে মোট তৃতীয়বারের জন্য পিছিয়ে গেল দোষীদের ফাঁসির দিন কাল। এরকম এক ঘটনার জেরে সোশ্যাল মিডিয়াতে সকল নেটিজেনরা তীব্র নিন্দায় ভরিয়ে দিয়েছেন।

তবে এবার সোমবার দিন আদালতে এ রায়ের পর বিরক্ত হয়ে পড়েছেন বলিউড অভিনেতা ঋষি কাপুরও। এরকম এক ঘটনার জেরে বলিউডের এই তিতিবিরক্ত প্রবীণ বলিউড অভিনেতা ঋষি কাপুর। এইদিন তিনি তার ক্ষোভ উগরে দিলেন সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেল টুইটারে, তবে সোজাসুজি ভাবে তিনি কোন আদালতের বিচার ব্যবস্থা নিয়ে মন্তব্য করেননি বরং এক সময় জনপ্রিয় সিনেমা দামিনীর সংলাপ ধার করেছেন। যেখানে এই সিনেমার মূল চরিত্র দামিনীকে শ্বশুরবাড়ির লোকজনদের কাছে গণধর্ষিতা হওয়ার পর দীর্ঘ বিচার ব্যবস্থা চালানোর পর বিচার পান।

এটি রাজকুমার সন্তোষী পরিচালিত একটি ফিল্ম যেখানে সমাজে নারীদের অবস্থান নিয়ে তৈরি করা হয়েছিল যে ছবিটি সকল দর্শকদের মনে দাগ কেটে দিয়েছিল। এই ছবিতে খোদ অভিনয়ও করেছিলেন ঋষি কাপুর নিজেও। এই ছবিতেই ব্যবহার করা হয়েছিল তারিখ পে তারিখ, তারিখ পে তারিখ কথাটি সেই কথাটিই এবার ঋষি কাপুর তুলে ধরেছেন, নির্ভয় দোষীদের শাস্তি পেছিয়ে যাওয়ার প্রতিবাদে। এই দিন টুইটারে ঋষি কাপুর মন্তব্য করে বলেন নির্ভয়া কেস দিনের পর দিন শুধু তারিখ বদলে যাচ্ছে, কী অদ্ভুত!

প্রসঙ্গত যেমনটা আমরা জানি গত সোমবার দিন আদালতে তরফ থেকে ফের  অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হল নির্ভয়ার দোষীদের ফাঁসির দিনক্ষণ কে আর এই রায় দেওয়া হয়েছে দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট এর তরফ থেকে।আর এখন পরবর্তী রায় দেওনা পর্যন্ত স্থগিত হয়ে গেল অক্ষয়, মুকেশ, বিনয় ও পবনের এর ফাঁসির দিনক্ষণ। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে প্রাণভিক্ষার আর্জি জানিয়েছে নির্ভয়া কান্ডের দোষী পবন।আর এরই সাথে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে প্রাণভিক্ষার আর্জি জানিয়েছে সে। তাই এখন সেই আবেদনগুলির শুনানির শেষে মৃত্যুপরোয়ানার ওপর স্থগিতাদেশ জারি করে দিল আদালত।