বড় খবর! “জম্মু ও কাশ্মীরে” ফের সরকার গঠন করতে চলেছে বিজেপি বললেন এই বিজেপি রাজ্য সম্পাদক!

কিছু রাজ্যের বিধানসভা ও আগত লোকসভা ভোটকে কেন্দ্র করে এখন রাজনৈতিক মহল পুরো উত্তপ্ত, আর তাকে ঘিরেই ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে উঠে আসছে একটি ব্রেকিং নিউজ। আমরা অনেকেই জানি রাজনৈতিক মহল জম্মু-কাশ্মীরে অনেকদিন থেকেই গরম রয়েছে এবং তাকে কেন্দ্র করেই বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক রাম মাধব জানিয়েছেন, জম্মু-কাশ্মীরের সমস্যা প্রায় শেষের মুখে । বিজেপি রাজ্যে স্থায়ী সরকার গঠন করতে চলেছে। গত রবিবার এক সাংবাদিক বৈঠকে রাজ্য সম্পাদক রাম মাধব বলেছেন, আগামী আগত বিধানসভা নির্বাচন বিজেপি একাই লড়বে , যদিও কিছু বন্ধুর সাথে মিলে স্থায়ী সরকার গড়তে চলেছে ভারতীয় জনতা পার্টি।

এছাড়াও এই মুহূর্তে সবার একটাই প্রশ্ন উঠে আসছে, ন্যাশনাল কনফারেন্স এর সাথে কি আবার জোট বাঁধবে বিজেপি সরকার ? এ ব্যাপারে রাধামাধবের মন্তব্য উঠে এসেছে, নির্বাচন তথা বিধানসভার আগে জোটের সম্ভাবনা খুবই কম , তবুও রাজ্যে বিজেপি সরকার একক সংখ্যাগরিষ্ঠ দল নিয়ে আত্মপ্রকাশ করবে । যদিও কথায় আসছে, গতবার পিডিপির সাথ ছেড়ে দিয়েছিল বিজেপি, আর তার পরিপ্রেক্ষিতেই সরকার গড়েছিল। তার পরেও কি কোন দল তাদের সাথে একজোট হতে চাইবে। এছাড়া ও রাজ্যের সম্বন্ধে সম্পাদক রামমাধব জানান, রাজ্যের এখন যা অবস্থা হয়েছে, তার পেক্ষাপটে অন্য কোন দলের সাথে জোট বদ্ধ হয়ে স্থায়ী সরকার গঠনে কোন বাধা নেই। ইতিমধ্যে এই বছরই বিজেপি লোকসভা ও বিধানসভা নির্বাচন চাই। যদিও পুরো ব্যাপারটি নির্ভর করছে নির্বাচন কমিশনের উপর।

তবুও এ ব্যাপারে রাধামাধব বলেন,” কিছু রাজনৈতিক মহল থেকে বলা হচ্ছে, রাজ্যে নির্বাচন চায় না বিজেপি সরকার, যদিও এ কথা সঠিক নয়”। রামমাধবের উঠে আসা বক্তব্যকে কেন্দ্র করে এখনো  বিজেপির  বিরোধী পক্ষ থেকে কোনো বক্তব্য বা মন্তব্য উঠে আসেনি। এছাড়াও বিজেপি যে জম্মু-কাশ্মীরে জোট চায় তা কথা কিন্তু এখন পরিষ্কার হয়ে গেছে। যদিও জোটের সম্ভাবনা তেমনভাবে কোন দেখা যাচ্ছে না। তাহলে কি এবার বিজেপি সত্যি সত্যিই জম্মু-কাশ্মীরে একটি স্থায়ী সরকার গড়তে পারবে কিনা সেটা সময়ই বলে দেবে। এ ব্যাপারে আপনাদের কী মন্তব্য তা আমাদের অবশ্যই জানাবেন।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Open

Close