প্রকাশ্যে এল বিজেপির তৃতীয় ও চতুর্থ দফার তালিকা, জেনে নিন কে লড়ছে আপনার এলাকা থেকে

বিধানসভা ভোট আসতে আর মাত্র কয়েকটা দিন বাকি। বিভিন্ন রাজনৈতিক দলগুলো নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছে। প্রতিটি রাজনৈতিক দলই কাদা ছোড়াছুড়ি করে নিজেদের মধ্যে জয়লাভ করতে চাইছে। এবার বিজেপি শিবির তাদের প্রার্থী তালিকাতে যুক্ত করলেন অভিনেতা হিরণ চ্যাটার্জীর নাম।

 

গত ৫ মার্চ তৃণমূল ভবন থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করেন। ওই প্রার্থী তালিকায় মোট ২৯১ জন প্রার্থীর নাম অন্তর্ভুক্ত আছে। তৃণমূলের প্রার্থী তালিকায় এবার স্থান পেয়েছে টলিউডের বিভিন্ন তারকারা। আগের বছরগুলোর মতো চিরাচরিত মন্ত্রী থেকে বিধায়কের নাম অন্তর্ভুক্ত নেই এইবারের বিধানসভায় তৃণমূলের প্রার্থী তালিকায়।

৬ মার্চ অর্থাৎ মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড জনসভার আগেরদিন বিজেপি দল থেকে দু’দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছিল। দিল্লীতে বিজেপির সদর দফতর থেকে বিজেপির জেনারেল সেক্রেটারি অরুণ সিংহ এই প্রার্থী তালিকা ঘোষণা করছেন। সেই প্রার্থী তালিকায় ৫৭ জনের নাম অন্তর্ভুক্ত ছিল। গেরুয়া শিবিরের এই প্রার্থী তালিকায় স্থান পেয়েছে উচ্চ থেকে নিম্ন মধ্যবিত্ত মানুষেরা। এবার অভিনেতা হিরণ চ্যাটার্জির নাম প্রার্থী তালিকায় অন্তর্ভুক্ত করল বিজেপি শিবির। এক ঝলকে বিজেপির প্রার্থী তালিকা একটু দেখে নেওয়া যাক।

রাজীব বন্দ্যোপাধ্যায় ডোমজুড়।

 

রবীন্দ্রনাথ ভট্টাচার্য সিঙ্গুর থেকে।

 

স্বপন দাশগুপ্তা তারকেশ্বর।

 

নিশীথ প্রামাণিক দিনহাটা।

 

বাবুল সুপ্রিয়ো টালিগঞ্জ।

 

যশ দাশগুপ্তা চণ্ডীতলা।

 

পায়েল সরকার বেহালা পূর্ব।

 

ডঃ ইন্দ্রনীল খাঁ কসবা।

 

তনুশ্রী চক্রবর্তী শ্যামপুকুর।

লকেট চ্যাটার্জী চুঁচুড়া।

 

অঞ্জনা বসু সোনারপুর সাউথ থেকে।’

 

রন্তিদেব সেনগুপ্তা হাওড়া দক্ষিণ।