বাবুল সুপ্রিয়র দলবদলের পরেই একে একে সুর পাল্টাচ্ছেন বিজেপি বিধায়কেরা, চিন্তায় বঙ্গ বিজেপি

দিন কয়েক আগেই বিজেপি কে আকস্মিকভাবে হতবাকের মধ্যে ফেলে দল ত্যাগ করেছিলেন বাবুল সুপ্রিয়। বাবুল সুপ্রিয়র পর দলের আর এক বিজেপি বিধায়ক এই একই পথ অনুসরণ করছেন। এই দিন বিজেপির বিধায়ক কৃষ্ণা কল্যাণীর মুখে দল ত্যাগ করার কথা শোনা গেল। বেশ কিছুদিন আগেই দলীয়কর্মী থেকে শুরু করে দলের জেলা সভাপতি এবং দলীয় সাংসদ দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধে একাধিকবার ক্ষোভ প্রকাশ করেছেন কৃষ্ণ কল্যাণী। শনিবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় দলত্যাগের পর তিনিও দলত্যাগের সিদ্ধান্ত নেন । আমি বেশ কিছুদিন ধরেই তাঁর গলাতে বেসুরো সুর শোনা যাচ্ছিল।

বেশ কিছুদিন ধরেই দলের সমস্ত কাজকর্ম থেকে তিনি নিজেকে সরিয়ে রাখছিলেন। দলের বিভিন্ন কর্মীদের সঙ্গে তাঁর নিত্যদিনের অসন্তোষ চলছিল। কিন্তু শনিবার বাবুল সুপ্রিয় দলত্যাগের পর এবং তৃণমূল যোগদানের পর তাঁর সুর সপ্তমে চড়ে। তাঁর কথাতেই তৃণমূলে যোগদান এর ইঙ্গিত পাওয়া যায়। গেরুয়া শিবিরে ইতিমধ্যে জোর শোরগোল শুরু হয়ে গেছে। বেশ কিছুদিন ধরে বিজেপিতে অসন্তুষ্ট ছিলেন বাবুল সুপ্রিয়। দলের সাথে নিজের মতের মিল না হওয়ার জন্য তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন বাবুল সুপ্রিয়।

কৃষ্ণা কল্যাণীর মুখেও একই কথা শোনা গেল । রবিবার সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “যাঁরা বিজেপি ছেড়ে যেতে যাচ্ছেন কার্যত তাঁরা অসম্মানিত ওই দলটা করছেন । তাই কারা সম্মানিত হচ্ছেন সেটা একবার দেখা উচিত। বর্তমানে দলীয় সমস্ত কাজকর্ম থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি । আমার সমস্ত মত দলকে জানিয়ে দিয়েছি । সময় দিয়েছে দলকে।এসময়ের মধ্যে দলের নেওয়া সিদ্ধান্তকে আমি ভাবনা চিন্তা করে দেখব। ” তবে তৃণমূল কংগ্রেসে যোগদান এর বিষয়ে এখনো কিছু স্পষ্ট করে বলেননি কৃষ্ণা কল্যাণী ।

Advertisements

এই প্রসঙ্গে সাংবাদিক বৈঠকে তাঁকে জিজ্ঞাসা করতে তিনি বলেন “এখনো এ বিষয়ে কিছু ভাবনা চিন্তা করিনি। তবে সঠিক সময় এলে সবাটাই জানতে পারবেন। ” প্রসঙ্গত হঠাৎ করেই বাবুল সুপ্রিয় তৃণমূল কংগ্রেসে যোগদানে বড় ধাক্কা খেয়েছে গেরুয়া শিবির । তাদের কাছে এ খবর বিনা মেঘে বজ্রপাতের মত। এমন পরিস্থিতিতে বিধায়ক কৃষ্ণা কল্যাণী সিদ্ধান্ত নিচ্ছেন দলত্যাগের। তাঁর এই সিদ্ধান্তের জেরে জোর তোলপাড় শুরু হয়ে গেছে বিজেপি শিবিরে।

Advertisements

কয়েকদিন আগেই বিজেপির উদ্দেশ্যে বাবুল সুপ্রিয়র সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ পোস্ট ঘিরে জোর জল্পনা শুরু হয়েছিল । বাবুল সুপ্রিয় কে ঘিরে তৈরি হওয়া জল্পনা শেষ হতে না হতেই নতুন করে কৃষ্ণা কল্যাণীর কথায় জলঘোলা হতে শুরু করেছে গেরুয়া শিবিরে।