ফের বিজেপি নেতার সঙ্গে “বাক যুদ্ধ” সায়নী ঘোষের, যৌনকর্মী বলে কটাক্ষ সৌমিত্রকে কড়া জবাব অভিনেত্রীর

বিজেপি-র সঙ্গে ফের ‘যুদ্ধ’  অভিনেত্রী সায়নী ঘোষের। সায়নীকে পরোক্ষে ‘যৌনকর্মী’ বলে কটাক্ষ করলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। যার পাল্টায় সায়নী  বললেন, ‘‘এ সব বলে বিজেপি সাংসদ নিজেই নিজেকে ছোট করলেন।’’রাজ্য বিজেপি-র যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ।  বুধবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের সভায় তিনি ভাষণ দিচ্ছিলেন। সেই সময়ে সৌমিত্র খাঁ  টলিউডের  ‘বিরোধী কণ্ঠস্বর’কে আক্রমণ করেন৷

সৌমিত্র খাঁ বলেন, ‘‘দক্ষিণ কলকাতায় কিছু ফিল্ম আর্টিস্ট আছেন, যাঁরা শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে ২ লক্ষ টাকা করে স্যালারি পান, তাঁরা বলছেন, শিব মন্দিরে যে শিবলিঙ্গ থাকে তাতে কন্ডোম পরিয়ে শিব পুজো করা হোক। দেবী সরস্বতীকে যৌনকর্মী বলেছেন সায়নী ঘোষ। যারা শিবলিঙ্গকে বা মা মনসাকে অপমান করে, তারাই আসলে যৌনকর্মী।

এই বিষয়ে সায়নী ঘোষ সংবাদমাধ্যমে জানিয়েছেন ‘‘মানুষের বৃত্তিকে গালাগালের পর্যায়ে নিয়ে যাওয়ার একটা নতুন প্রবণতা দেখতে পাচ্ছি। কেউ কেউ ভাবছে, ‘হিজড়ে’ বা ‘যৌনকর্মী’ বলে দিলে অপমান করা যায়। কিন্তু আমি সব পেশাকে সমান নজরে দেখি।’’ সায়নী বললেন, ‘‘রাগে, শোকে ওঁর ভারসাম্য হারানোটাই স্বাভাবিক।’’ তবে সৌমিত্রর ‘যৌনকর্মী’ মন্তব্যের পর সায়নী এই বিষয় কোনও আইনি পদক্ষেপ করতে চান না। তাঁর মতে, ‘মহিলাদের সম্মান করা এঁদের রক্তে নেই’। আর তাই, বাংলার মা বোনেদের জন্য চিন্তা হচ্ছে অভিনেত্রীর।

সায়নীর যুক্তি, ‘‘উনি সম্পূর্ণ কিছু নতুন গল্প তৈরি করছেন। যে কথাগুলো আমি উচ্চারণই করিনি, সেগুলোকে তুলে আনছেন। আজ আবার নতুন একটা কথা শুনলাম, আমি নাকি দেবী সরস্বতীকে যৌনকর্মী বলেছি! মানুষকে যে কী বোঝাতে চাইছেন, তিনিই জানেন। ওঁর নামে মামলা করাই যায়, কিন্তু এমন বেফাঁস বা বোকা কথা বলার জন্য তাঁর নিজের দলের লোকেরাই ওঁকে পছন্দ করেন না। আমি তাই আলাদা করে কিছুই করতে চাই না।’

আগামী কয়েকদিনে নামতে চলেছে তাপমাত্রার পারদ, প্রবল শীতের সঙ্গে এবার ধেয়ে আসছে বৃষ্টি

সেইসঙ্গে সৌমিত্র খাঁ জনসভা থেকে  জানিয়েছেন, বাংলায় যদি বিজেপি ক্ষমতায় আসে, তবে সাইকেল নয়, স্কুটার উপহার দেওয়া হবে পড়ুয়াদের। সৌমিত্র খাঁর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে সায়নী ঘোষ সেশাল মিডিয়ায় লিখেছেন, ‘স্কুটার দেবেন খুব ভাল কথা। কিন্তু সেটা চলবে না তো। পেট্রল, ডিজেলের যা দাম… আপনি হয়তো ফ্রি তে পান তাই মাথা ঘামান না’। সৌমিত্র খাঁ কে সায়নীর পরামর্শ, ‘‘যারা আপনাকে ভোট দিয়ে জিতিয়েছেন তাঁদের পাশে একটু দাঁড়ান ও দায়িত্ববান হোন।’’  সায়নীর পাল্টা জবাবে সৌমিত্র খাঁ বৃহস্পতিবার রাত পর্যন্ত  কোনও মন্তব্য করেননি।

প্রসঙ্গত,  এর আগেও সায়নীর সঙ্গে টুইটারে বাকযুদ্ধ বাধে বিজেপি নেতা তথাগত রায়ের। এবং শেষমেশ তা আইনি লড়াই পর্যন্ত  গড়ায়।