দেশি গরুর দুধে সোনা থাকে তাই দুধ হলুদ, বিদেশি গরু মা নয় আন্টি: দিলীপ ঘোষ, বিজেপি রাজ্য সভাপতি

এবার গরুদের মধ্য দেশি-বিদেশি ভাগ করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গত সোমবার দিন বর্ধমানের দুগ্ধ ব্যবসায়ীদের সভায় দীলিপবাবু একই সঙ্গে দাবি করে বলেন দেশি গরুর কুঁজে তৈরি হয় সোনা।রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এমন মন্তব্যের জেরে অনেকেই মনে করছেন তবে কী এবার এনআরসির মাধ্যমে চিহ্নিত করা হতে পারে সে বিদেশি গরুদের। গত সোমবার দিন ছিল গোপ অষ্টমী তাই এদিন দেশজুড়ে গোসেবা করেন সনাতনী রা।

যার জেরে এদিন বর্ধমান শহরে গাভি কল্যাণ সমিতির সভায় হাজির ছিলেন দিলীপ ঘোষ ও। এই দিনেই এই সভা থেকেই তিনি গো পালনের তাৎপর্য এবং গো- পালন এর উপকারিতা তুলে ধরেন এবং সকলকে বুঝিয়ে বলেন গোবর থেকে তৈরি প্রাকৃতিক সার ব্যবহারের উপকারিতা। কিন্তু ভাষণের শেষে খোয় হারান দিলীপ বাবু, বলেন গরুর দুধে মিলে সোনার হদিশ। এই দিনেই গাভী কল্যাণ সমিতির সভায় তিনি দাবি করে বলেন গরুর দুধের সোনার ভাগ থাকে তাই দুধের রং হলুদ হয়।

তার ব্যাখ্যা দেশি গরুর কুঁজের মধ্যে স্বর্ণনাড়ি থাকে। আর এই স্বর্ণনাড়ির মধ্যে সূর্যের আলো পড়লে সেখান থেকে তৈরি হয় সোনা। তবে রাজ্য সভাপতি এরকম এক তথ্য শুনে বিশেষজ্ঞরাও পর্যন্ত চমকে যান।এই বিশেষজ্ঞরা বলেন এমন বৈজ্ঞানিক গবেষণা পৃথিবীর কোথাও হয়েছে বলে তাদের জানা নেই। এর আগে উত্তরাখণ্ডের বিজেপি মন্ত্রী রেখা আর্য দাবি করে বলেছিলেন গরুই একমাত্র পৃথিবীতে এমন একটি পশু যে শ্বাস গ্রহণের সময় শুধু অক্সিজেন গ্রহণ করে না, প্রশ্বাসের সঙ্গে তা পরিবেশেও ফিরিয়ে দেয়।

অন্যদিকে আরও এক বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞাও আরো এক কথা দাবি করেন যেখানে তিনি বলেন স্তন্যের ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি, পরে গোমূত্র পান করে আর পঞ্চগব্য গ্রহণ করে তিনি নিজেকে সারিয়ে তুলেছেন। এসব কথা তো ঠিক আছে তাহলে এখন গো দুধে সোনা?তাই বছর তিনেক আগে গুজরাটের জুনাগর কৃষি বিশ্ববিদ্যালয়ে কিছু বিশেষজ্ঞ গরুকে নিয়ে একটা সমীক্ষা করে দাবি করে বলেন যে গোমূত্রে সোনা আছে। এই বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি উপায় টেকনিক্যাল বিভাগের প্রধান বিএ গোলাকিয়া এদিন দাবি করে বলেন সঠিক প্রজাতির গরুর একশরও বেশি নমুনা পরীক্ষা করে সোনার উপস্থিতি পেয়েছি।

আর এই সোনা রয়েছে ক্লোরাইড যোগ্য হিসেবে।তবে এক্ষেত্রে গোদুগ্ধ সোনা পেয়েছেন কিনা তার জবাবে তিনি বলেন শুধুমাত্র আমরা গোমূত্র ব্যাপারটা বলতে পারবো। অন্যদিকে পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্যবিজ্ঞান বিদ্যালয়ের অরুণ কুমার মাইতি বলেন গরুর দুধে অনেক কিছুই রয়েছে তবে তার মধ্যে সোনা রয়েছে বলে সে কথা কোনোদিন শুনিনি।রাজ্যে প্রাণিসম্পদ মন্ত্রী স্বপন দেবনাথ এর এই বিষয় নিয়ে প্রতিক্রিয়া বেরিয়ে এলে তিনি জানান গরুর দুধের সোনার তথ্য শুনে মাথা খারাপ হওয়ার কথা। দীলিপবাবু অবশ্য গরুর নিয়ে এখানে তার আরো মতামত জানাতে ছাড়েনি, তিনি আরো বলেন যে বিদেশ থেকে আনা গরুরা হাম্বা আওয়াজ করে না। আর যে গরু হাম্বা ডাকে না, সে গরুই নয়। তাই ওরা গোমাতা নয়, ওরা আন্টি। তাই আন্টির পুজো করলে দেশের কল্যাণ হবে বলে তিনি মনে করেন না। দেখুন সেই ভিডিওটি..