নতুন খবররাজনৈতিকরাজ্য

পশ্চিমবঙ্গ পুলিশ কে নির্বাচন প্রক্রিয়ার ধারে পাশে ঘেঁষতে দেওয়া হবে না, এই দাবি নিয়ে নির্বাচন কমিশনারের যাচ্ছে বিজেপি।

পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচন সম্পন্ন কেন্দ্রীয় বাহিনী দিয়ে করার দাবিতে এবার সরব হল বিজেপি। সোমবার দিন দিল্লিতে অনুষ্ঠিত হওয়া বিজেপির কেন্দ্রীয় সদর দপ্তরে এক সাংবাদিক বৈঠকে এই দাবি তোলেন কৈলাস বিজয়বর্গীয়। তিনি জানান এই দাবি নিয়ে মঙ্গলবার দিন বিজেপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনারের সঙ্গে দেখাও করবে। যেমন কি রবিবার দিনে 2019 এর লোকসভা নির্বাচনের তারিখ বেরিয়ে এসেছে। তবে সেখানে কোন প্রকার কেন্দ্র বাহিনী মোতায়েন নিয়ে কোনো মন্তব্য করেনি মুখ্য নির্বাচন কমিশনার। তবে এই সোমবার দিন অর্থাৎ গতকাল পশ্চিমবঙ্গের সম্পূর্ণ কেন্দ্র বাহিনী দ্বারা নির্বাচন করানোর দাবিতে সরব হয়েছে বিজেপি। এই দিন কৈলাস বিজয়বর্গীয় দাবি করেন নির্বাচন প্রক্রিয়া কোন অংশে যেনো নিরাপত্তার দায়িত্ব না পায় পশ্চিমবঙ্গ পুলিশ।

 

এদিন সাংবাদিক বৈঠকে কৈলাস বিজয়বর্গীয় দাবি করেন পশ্চিমবঙ্গে পুলিশের বিরুদ্ধে রাজনৈতিক প্রভাবে কাজ করার নানান অভিযোগ রয়েছে আগে থেকেই। তাই নির্বাচনে ও রাজ্য পুলিশ রাজনৈতিক প্রভাবে কাজ করতে পারে।তাই তিনি দাবি করেছেন পশ্চিমবঙ্গ পুলিশ কে এই নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে রাখার।আর যার দরুণ বিজেপির প্রতিনিধি দল জাতীয় নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করবেন এই দাবিতে। তবে আপনাদের বলে রাখি এর আগেও একাধিকবার পশ্চিমবঙ্গের পুলিশের বিরুদ্ধে রাজনৈতিক প্রভাবে কাজ করার অভিযোগ তুলেছে বিজেপির অনেক নেতা মন্ত্রীরা।কিছুদিন আগেই বিজেপি নেতা মুকুল রায় দাবি করেন বিজেপিতে যোগদানের দেওয়ার আগে আমার বিরুদ্ধে কোন প্রকার ফৌজদারি মামলা ছিল না। কিন্তু বিজেপিতে যোগদান করার পরেই আমার বিরুদ্ধে খুন-ধর্ষণসহ 29 টি মামলা দায়ের করেছে রাজ্য পুলিশ।

Related Articles

Back to top button