শাসক দলে চাপ বাড়াতে ভোটের আগে হেভিওয়েট প্রচার চালাবে বিজেপি, আসতে চলেছে মোদী-শাহ-নাড্ডা

বাংলায় বিধানসভা নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই রাজনৈতিক মহল গরম হতে দেখা যাচ্ছে। রাজ্যের বর্তমান শাসকদল তৃণমূল কে কড়া টেক্কা দিতে উঠে পড়ে লেগেছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। তাই এই বিরোধীদলকে একের পর এক সভা করতে দেখা যাচ্ছে বাংলার বিভিন্ন প্রান্তে। আর এখন যে খবরটি বেরিয়ে আসছে সেখানে জানতে পারা যাচ্ছে এবার বাংলা দলের লক্ষ্য স্পষ্ট করতে সেনাপতি সহ প্রধান সেনাপ্রধান হাজির হতে চলেছেন বাংলায়। এই বিরোধী দলের এখন পাখির চোখ হচ্ছে বাংলা তাই এবার বাংলা সফরে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা তার সেনাপতি অমিত শাহ।

Amit Shah

খবর সূত্রে জানতে পারা যাচ্ছে আগামী 18 ফেব্রুয়ারি কাকদ্বীপ থেকে অমিত শাহের হাত ধরেই পরিবর্তন যাত্রা উদ্বোধন করা হবে।আর এবার বাংলা দখলের ভিতকে শক্ত করে তুলতে ফেব্রুয়ারি মাসেই বাংলায় আসছেন প্রধানমন্ত্রীও। আগামী 22 শে ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর বাংলায় পা রাখার কথা রয়েছে। শুধু প্রধানমন্ত্রী কিংবা স্বরাষ্ট্রমন্ত্রীর নয় এছাড়াও বাংলায় আসার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার ও। আগামী 22 শে ফেব্রুয়ারি হুগলির বিজেপি জনসভায় অংশ গ্রহণ করবেন প্রধানমন্ত্রী।

Advertisements

Modi

Advertisements

তার পাশাপাশি নোয়াপাড়ার দক্ষিণেশ্বর মেট্রো রেলের উদ্বোধন করবেন এই দিন তিনি। তাছাড়া অন্যদিকে অমিত সাহ হুগলির সভার প্রস্তুতি খতিয়ে দেখতে গত শনিবার দিন সভাস্থলে এসে পরিদর্শন করে গিয়েছেন আর এবার সম্পূর্ণ রাজনৈতিক কর্মসূচি নিয়ে আসার কথা রয়েছে তার। কোচবিহার থেকে পরিবর্তন রথ যাত্রার পর এবার কাকদ্বীপের যাত্রা উদ্বোধনে হাজির থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী তবে হুগলির সিঙ্গুরেও সমাবেশ অমিত শাহ কে চাইছে রাজ্য বিজেপি।

মনে করা হচ্ছে নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর মেট্রো সম্প্রসারিত রুটের উদ্বোধন করা বাংলার আগামী দিনের উন্নয়ন হিসেবে তুলে ধরা হবে।প্রধানমন্ত্রীর হাত ধরে এই যে মেট্রো টি উদ্বোধন করা হবে সেটি মাধ্যমে আগামী দিনে দক্ষিণেশ্বরের মন্দির পৌঁছে যেতে পারবেন দর্শনার্থীরা। শুধু তাই নয় এক্ষেত্রে সুবিধা মিলবে নিত্য অফিস যাত্রীদেরও।

 

যদিও এর আগে বিধানসভা নির্বাচনের জনসংযোগ বাড়াতে ইতিমধ্যে চারটি পরিবর্তন রথযাত্রার সূচনা করা হয়েছে বাংলায়( নবদ্দীপ, তারাপীঠ, ঝাড়গ্রাম) যেখানে উদ্বোধনে ছিলেন জে পি নাড্ডা। আর এবার পঞ্চম রথযাত্রার টি শুরু হবে কাকদ্বীপ থেকে তার উদ্বোধন অনুষ্ঠিত হবে অমিত শাহের হাত দিয়ে। বিজেপি সূত্রে খবর আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে রাজ্যে মোদী, অমিত শাহ, জে পি নাড্ডার ঘনঘন আসা শুরু হয়ে যাবে। তবে এখন প্রশ্ন হচ্ছে তাহলে কী মার্চ মাসেই নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করতে চলেছে নির্বাচন কমিশন?