এবার পুনর্গণনার দাবি চেয়ে আদালতে দ্বারস্থ পাণ্ডবেশ্বর কেন্দ্রের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারি

বিধানসভা ভোটে হারের পর সেই ফলকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হলেন পাণ্ডবেশ্বর কেন্দ্রের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারি। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে ইলেকশন পিটিশন দায়ের করেছেন তিনি, যেখানে তিনি দাবি করেছেন পুনর্গণনার। পাণ্ডবেশ্বর কেন্দ্র ছাড়াও নন্দীগ্রাম,বনগাঁ দক্ষিণ, বলরামপুর, গোঘাট ও ময়না কেন্দ্রে ভোটের ফল কে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

জিতেন্দ্র তিওয়ারি ছাড়াও বিজেপির পক্ষ থেকে মহিষাদল বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বিশ্বনাথ বন্দ্যোপাধ্যায়ও পুনর্গণনার দাবি করে পিটিশন দায়ের করেছেন।প্রসঙ্গত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ২১৩ টি আসন পেয়ে সরকার গঠন করেছে। অন্যদিকে বিজেপি ৭৭ টি আসন পেয়ে বিরোধী আসন পেয়েছে।তবে যেমনটা আমরা জানি গত, ২০১৬ সালে তৃণমূলের টিকিটে বিধায়ক হয়েছিলেন জিতেন্দ্র তিওয়ারি। তবে এইবার বিধানসভা ভোটের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখান জিতেন্দ্র।

 

যেখানে তার পুরোনো কেন্দ্র পাণ্ডবেশ্বরে প্রার্থী করে গেরুয়া শিবির। কিন্তু পাণ্ডবেশ্বর এর প্রার্থী নরেন্দ্রনাথ চক্রবর্তীর কাছে তিন হাজার ভোটে হেরে যান বিজেপির জিতেন্দ্র তিওয়ারি। ফল প্রকাশের পর সেই ভাবে আর জনসমক্ষে দেখা যায়নি তাকে।

এরই মধ্যে হঠাৎ মঙ্গলবার কলকাতা হাইকোর্টে পিটিশন দায়ের করেন আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। যদিও ইলেকশন পিটিশন দাখিলের নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে ফল প্রকাশের ৪৫ দিনের মধ্যে দাখিল করতে হয়। কিন্তু বিজেপি নেতা এক্ষেত্রে সেই নিয়ম মেনে পিটিশন দাখিল করেননি। তবে এখন অনুমান করা হচ্ছে করোনা মহামারীর কারণে হয়তো শিথিলতা আনা হতে পারে এই নিয়মে বিজেপির আইনজীবীরা।