এবার পুরনো সব রেকর্ড ভেঙ্গে ঐতিহাসিক জয় লাভ করলো বিজেপি।

গত পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির পরাজয় পর গুজরাট বিধানসভার উপ নির্বাচনে বিপুল ভোটে জয় পেলেন আবার বিজেপি। লোকসভা নির্বাচনের আগে আবার বিপুল ভোটে উত্তরপূর্ব রাজ্য ত্রিপুরায় জয় পেলেন বিজেপি সরকার। পৌরসভার উপ নির্বাচনে রাজ্যের মোট 67 টি আসনের মধ্যে বিজেপি 66 আসন পেয়ে জয়লাভ করলো ভারতীয় জনতা পার্টি।ত্রিপুরার উপ নির্বাচনের চোখ ধাঁধানো সাফল্য পেলো বিজেপি মাত্র 1 টি আসনে জিতে কোন রকমে নিজের অস্তিত্ব বাঁচালো সিপিএম।খবর অনুসারে জানতে পারা গেছে পানিসাগর পুরসভা 11 টি আসনে ভোট নেওয়া হয়েছিল তারই মধ্যে 1 টি আসন পেয়েছে সিপিএম দল।

তবে আগরতলা মিউনিসিপ্যালিটি কর্পোরেশনে যে ভোট নেওয়া হয়েছিল সেখানে কোনো বিরোধী প্রার্থীরা দাঁড়াতে পারেনি বিপুল ভোটে জয়লাভ করেছে সেখানে বিজেপি চারটি আসনের মধ্যে চারটি আসনই পেয়েছে। তবে নির্বাচনের ফল আসার পর থেকেই কংগ্রেস ও সিপিএম একই সাথে সুর মিলিয়ে অভিযোগ করতে শুরু করেছেন এটা ভোটের নামে নাকি প্রহসন হয়েছে। সিপিএমের রাজ্য কমিটির সদস্য পবিত্র কর বলেছেন বিজেপি সন্ত্রাস করে জোর করে তাদের দলের সদস্যদের দল ছাড়তে বাধ্য করেছে। সেই সন্ত্রাস জেরেই জিতেছে তারা ভোট, এটাই এখন বিজেপি রাজনীতি। তিনি এখানেই থেমে যায়নি এরপর তিনি বলেছেন আগামী দিনে ভোটের নামে উপহাস না করে নিজেদের প্রার্থীদের কে জয়ী হিসাবে বেছে নিয়ে দাঁড় করিয়ে দিতে পারেন তারা।

তবে বিজেপি বিরোধীদের সমস্ত সমালোচনায় উড়িয়ে দিয়েছেন। মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এই জয়ের জন্য ভোটারদের অসংখ্য ধন্যবাদ দিয়েছেন এবং বলেছেন জনগণের ভোটই প্রমাণ করলো বিজেপির প্রতি মানুষের আস্থা ও বিশ্বাস আরো দিন দিন বাড়ছে এবং তারা চেষ্টা করবেন সবসময়ই সেটা তাদের পার্টির প্রতি থাকে। এই কথা জেনে আপনাদের হয়তো ভালো লাগবে যে এই নির্বাচনে ভোট পড়েছে 81 শতকরার বেশি। আর ভোটের ফলাফল সামনে আসার পর পর্যবেক্ষক মুরলী দেওধর দলের কর্মীদের ভবিষ্যতে ভালো কাজ করার জন্য প্রেরণা দিয়েছেন। তার বক্তব্য দলের কর্মীরা নিরবিচ্ছিন্নভাবে জনগণের পাশে আছে বলেই, জনগণেরা ও তাদের দলের পাশে থেকেছে।