ভাটপাড়ায় নিহতদের পরিবার পিছু 10 লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা গেরুয়া শিবিরের..

বৃহস্পতি বারে সংঘর্ষের জেরে আজও থমথমে রয়েছে ভাটপাড়া। ভাটপাড়া এলাকার মোড়ে মোড়ে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী,র‍্যাফ,কমব্যাট ফোর্স। আর গতকালই জারি করা হয়েছিল 144 ধারা।আর শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে ভাটপাড়া জুড়ে বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবা সেই সঙ্গে পুলিশ মাইকে আবেদন করছেন শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য। এবার সেই ভাটপাড়ায় নিহত পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করল বিজেপি সরকার।

নিহতদের প্রতি পরিবার পিছু 10 লক্ষ টাকা দেবার ঘোষণা করেছে বিজেপি নেতৃত্ব। আর এই ঘটনার জেরে আজ ভাটপাড়া যাচ্ছে বিজেপির সংসদীয় দল। প্রতিনিধি দল এলাকা ঘুরে দেখে রিপোর্ট জমা দেবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে। এই চাপা উত্তেজনার মধ্যেই আজ 2 দুই সমর্থকের দেহ নিয়ে মিছিল করবে বিজেপি।আর আজ এই ব্যারাকপুরে কমিশনার হিসেবে দায়িত্ব নিতে চলেছেন মনোজ ভার্মা।

অন্যদিকে বিজেপির দলীয় সংসদ অর্জুন সিং বেলা 11 টা নাগাদ সি পি অফিস ঘেরা করার কথা ঘোষণা করেছেন ফলে আশঙ্কা করা হচ্ছে যে মৃতদেহের সৎকার ও সি পি অফিস ঘেরাও এই দুই কর্মসূচির ফলে ফের ভাটপাড়া গন্ডগোল ছড়াতে পারে বলে আশঙ্কা রয়েছে। গত বৃহস্পতিবার দিন ভাটপাড়ায় নতুন থানা উদ্বোধন এর আগে ও বোমাবাজি শুরু হয় ভাটপাড়া বিভিন্ন এলাকা গুলিতে। আর এই পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে পুলিশ শূন্যে গুলি চালায়।তবে এই সংঘর্ষের জেরে রাম বাবু সাউ ও ধরমবীর সাউ নামে দুজন ব্যক্তির মৃত্যু ঘটে। পরে গেরুয়া শিবির দাবি করে তারা নাকি বিজেপি সমর্থক ছিলেন।

তবে আপনাদের বলে রাখি এই সংঘর্ষের জেরে এখনো পর্যন্ত 14 জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর জেরে রাতভর ধরে চলছে তল্লাশি উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে বোমা-অস্ত্র বিভিন্ন জায়গা থেকে।জায়গায় জায়গায় বসানো হয়েছে নাকা চেকিং। চলছে জলপথে নজরদারিও।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close