বায়ুসেনার অভিযানকে এবার প্রশ্নের মুখে দাঁড় করালেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

এবার সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ভারতীয় বায়ুসেনা দ্বারা করা পাকিস্তানের বালাকোটের এয়ার স্ট্রাইকে প্রশ্নের মুখে দাঁড় করালেন। গতকাল তিনি বামফ্রন্টের এক নির্বাচনী জনসভা থেকে বিজেপিকে কটাক্ষ করে এই মন্তব্য করলেন।বললেন ভারতের বিমান হামলায় কিছু পশু, পাখি মারা গেছে বলে খবর মিলেছে। এছাড়া কয়েক হাজার গাছের ক্ষয়ক্ষতি হয়েছে। আপনাদের সুবিধার্থে বলে রাখি গতকাল রবিবার রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম এর সমর্থনে প্রচারে গিয়েছিলেন এই রাজ্য সভাপতি সূর্যকান্ত মিশ্র। আর এই মঞ্চে সিপিএম নেতারা ছাড়াও শরিক ছিলেন দলগুলোর নেতৃত্ব। মঞ্চে হাজির ছিলেন ফরওয়ার্ড ব্লক এর রাজ্য সভাপতি নরেন চট্টোপাধ্যায়।

আর সেখানেই এই রাজ্য সম্পাদক ভারতীয় বায়ুসেনার সাফল্যকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দেন। এই দিন তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেন ওখানে বোমাবর্ষণ হলো আর বিজেপি সভাপতি বলে দিলেন আড়াইশো জন জঙ্গি মারা গেছে। ওরা আমাদের 40 জন জন কে মেরেছে আর আমরা ওদের 250 জনেরও বেশি জঙ্গিকে মেরেছি।তবে এখানেই থেমে যাননি তিনি বলেন কিন্তু শোনা যাচ্ছে সেখানে শুধুমাত্র পশুপাখি মারা গেছে ও গাছের ক্ষয়ক্ষতি হয়েছে। আর অন্যদিকে 56 ইঞ্চি ছাতি নরেন্দ্র মোদী বলছেন আমরা করে দিয়েছি। এদিন সূর্যকান্ত বলেন বরাবরের মতো এবারও আমরা যুদ্ধে বিরুদ্ধে কারণ যুদ্ধ সবচেয়ে ক্ষতি করে সাধারণ মানুষের। এদিন রাফায়েল নিয়েও তিনি প্রশ্ন করতে ছাড়েনি। রাফায়েল নিয়ে তিনি বলেন মোদি সরকার ক্ষমতায় এসে বলেছিলেন মেক ইন ইন্ডিয়া করবেন। যেখানে বেকার যুবক-যুবতীরা কাজ পাবেন কিন্তু বিমান তো বাইরে থেকে কিনে নিয়ে আসা হচ্ছে। প্রায় 40 হাজার কোটি টাকার কেলেঙ্কারি হয়েছে আর ওই বিমান যদি ভেঙ্গে পড়ে তাহলে তার দায় কে নেবে?

এই দিন সূর্যকান্ত অভিযোগ করেন বিজেপি নিহত জওয়ানদের ছবি দেখিয়ে ভোট চাইছে। এমনকি এই দিন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেশ দ্রোহী বলতেও পিছুপা হননি। তিনি এই ভারী জনসভা থেকে বলেন দেশ দ্রোহী যদি কাউকে বলতে হয় তাহলে মোদী সরকার কে বলা উচিত।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close