বিনা পেট্রোলেই চালানো যাবে বাইক অভিনব পদ্ধতি আবিষ্কার মেকানিকের, চিন্তা নেই পেট্রোলের দাম বৃদ্ধি নিয়ে

ভারতে ক্রমশ উর্ধ্বমুখী হয়ে যাচ্ছে পেট্রলের দাম। পেট্রো পণ্যের পাশাপাশি বৃদ্ধি পেয়েছে রান্নার গ্যাসের দামও। তেল এবং গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মাথায় যেন বজ্রাঘাত হয়েছে। পেট্রোপণ্যের চড়া দামের জন্য রাস্তায় বেরুলেই পকেটে থাকা সমস্ত টাকাই খরচ হয়ে যাচ্ছে। ঠিক এই মুহূর্তে এক ব্যক্তি এই সমস্যার সমাধানের জন্য বানিয়ে ফেললেন পেট্রোল ছাড়া চালিত এক মোটরসাইকেল।

 

পেট্রোলের দাম বাড়ায় সাধারণ মানুষদের মধ্যে যারা মোটরসাইকেল চালান তাঁদের এই সময় খুবই সমস্যা হয়ে যাবে। আগের থেকে খরচ আরো ১০ শতাংশ বেড়ে গিয়েছে। তাই এবার থেকে গাড়ি রাস্তায় বের করা দায় হয়ে পড়বে। এই সমস্যা থেকে মুক্তি দেওয়ার জন্য এক মেকানিক বানালেন অভিনবভাবে চালিত এক মোটর সাইকেল। এই মোটর সাইকেল চালানোর জন্য দরকার হবেনা পেট্রোলের।

নতুন সৃষ্টি এই মোটরসাইকেলটি চলবে ব্যাটারির মাধ্যমে। পেট্রোলের পরিবর্তে চাই ব্যাটারি এই মোটরসাইকেলটি কে এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যাওয়ার জন্য। ব্যাটারি ঠিকঠাক চললে ঘণ্টায় প্রায় ৭০-৮০ কিমি স্প্রীডে চলতে সক্ষম হবে এই বাইকটি। নতুন ব্যাটারি দাম ১০,০০০ টাকা মত পড়বে।

রবীন্দ্র তোমার নামের একটি টুইটার হ্যান্ডেল থেকে সম্প্রতি এই নতুন বাইকের সম্পর্কে জানানো হয়েছে। ওই ট্যুইটার অ্যাকাউন্ট থেকে এই নতুন বাইকের ছবির সাথে লেখা হয়েছিল যে ‘আপনার বাইক যদি বিনা পেট্রোলে চালাতে চান, তাহলে 9416490665-এই নম্বরের ব্যক্তির সঙ্গে যোগাযোগ করুন। রতন জি অল রাউন্ড মণ্ডি আদমপুর জেলা হিশার সঙ্গে যোগাযোগ করে নিন’।