নতুন কর্মী নিয়োগ করতে চলেছে বিহার State-Power হোল্ডিং কোম্পানি।

নতুন কর্মী নিয়োগ করতে চলেছে বিহার State-Power হোল্ডিং কোম্পানি।জুনিয়র লাইট ম্যান, বোর্ড অপারেটর টু, অ‍্যাসিস্ট্যান্ট অপারেটর এবং টেকনিশিয়ান পদে মোট 250 টি কর্মী নিয়োগ করতে চলেছে বিহার পাওয়ার হোল্ডিং কম্পানি। নিয়োগ করা হবে আই টি আইয়ের ইলেক্ট্রিশিয়ান ট্রেডের বিভিন্ন বিদ্যুৎ সংস্থায়। প্রবেশ করতে লাগবে দু বছরের অভিজ্ঞতা। পশ্চিমবঙ্গে প্রার্থীরা কেবল সাধারণ প্রার্থীদের জন্য আবেদন করতে পারবেন। সাধারণ প্রার্থীদের জন্য 676 টি শূন্য পদ হয়েছে বলে জানানো হয়েছে।সুইচ বোর্ড অপারেটর টু এর জন্য লাগবে 330 জন কর্মী, জুনিয়র লাইট ম্যান এর জন্য লাগবে 165 জন কর্মী।টেকনিশিয়ান এবং অ‍্যাসিস্ট্যান্ট অপারেটর এর জন্য লাগবে 82 ও 99 জন কর্মী।

যোগ্যতা:-এ ক্ষেত্রে প্রয়োজন মাধ্যমিক পাশ এর সঙ্গে ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং দ্বারা স্বীকৃত ইলেক্ট্রিশিয়ান আইটিআই পাশ করা সার্টিফিকেট দু বছরের। এক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 37 বছরের মধ্যে। ট্রেনিং চলাকালীন প্রথম বছর প্রতি মাসে 9,200- 15,500 পর্যন্ত বেতন দেওয়া হবে। ট্রেনিং শেষ হলে কর্মীদের বেতন বাড়ানো হবে বলে জানানো হয়েছে। প্রার্থী বাছাই করা হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে পরীক্ষার প্রশ্ন হবে জেনারেল নলেজ জেনারেল, জেনারেল হিন্দি,কম্পিউটার ভিত্তিক বিভিন্ন প্রশ্নপত্র। অনলাইনে মাধ্যমে দরখাস্ত জমা করতে হবে তাই অত্যন্ত জরুরী পার্থী নিজস্ব ইমেইল আইডি ও ফোন নম্বর থাকা।

যে ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীরা দরখাস্ত বা রেজিস্ট্রেশন করতে পারবেন সেটি হল নিম্নরূপ-www.bsphcl.bih.nic.in।অনলাইনে দরখাস্ত জমা দেবার শেষ তারিখ হল 8 ই অক্টোবর। অন্য যেকোন প্রশ্নের জন্য প্রার্থীরা মেইল করতে পারে এই ঠিকানায় :-employment@bsphcl.co.in এ।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close