কাশ্মীর নিয়ে আপত্তিকর মন্তব্য জেরে বিখ্যাত বলিউড অভিনেতা ঋষি কাপুর ও ফারুক আব্দুল্লাহকে গ্রেফতারের নির্দেশ আদালতের তরফ থেকে..

জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ আর বলিউডের বিখ্যাত অভিনেতা ঋষি কাপুরের বিরুদ্ধে এবার বিহারের জমুই কোর্ট জামিন যোগ্য ওয়ারেন্ট দায়ের করে। এই ফারুক আব্দুল্লাহ কাশ্মীর ও পাক অধিকৃত কাশ্মীর কে নিয়ে এক আপত্তিজনক মন্তব্য করেছিলেন। আর সেখানে লক্ষ্য করা যায় ঋষি কাপুর কে তার সমর্থন করতে। যার দরুন এই দুজনের নামে দেশের বিপক্ষে কথা বলার জন্য মামলা দায়ের করা হয়েছিল আদালতে। জমুই কোর্টের এক উকিল এই মামলা করেছিলেন আদালতে। আর সেই মামলার শুনানির দিন আগেই ঠিক করা হয়েছিল।তবে এই দুই অভিযুক্তদের মধ্যে কেউ উপস্থিত না থাকায় এই দুজনকে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয় কোর্টের তরফ থেকে।আপাতত এই মামলার ফের শুনানি 16 আগস্ট করা হবে বলে জানানো হয়েছে।

2017 সালে ফারুক আব্দুল্লাহ কে বলতে দেখা যায় পাক অধিকৃত কাশ্মীর আসলে পাকিস্তানের অংশ আর এই কাশ্মীরের শাসন নিয়ে সরব হয়েছিলেন। আর তার এই টুইটের মধ্যে আশার আলো দেখেছিলেন বলিউডের বিখ্যাত অভিনেতা ঋষি কাপুর। এই টুইটের মধ্যে দেখা যায় ফারুক আব্দুল্লাহ কে সেলাম করে ঋষি কাপুর লিখেছিলেন আপনার বক্তব্য যেন খুব তাড়াতাড়ি সত্যি হয়।তাড়াতাড়ি যেন কাশ্মীর সমস্যা মিটে যায় মৃত্যুর আগে যেন পাকিস্তানের মাটিতে পা রাখতে পারি। তাদের দুজনের করা এমন মন্তব্যের সারা দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছিল। সেই সময় বিহারের জমুই কোর্টে মামলা দায়ের করা হয়েছিল। সেই কারণে এবার গ্রেফতারির ওয়ারেন্ট জারি করা হল তাঁদের বিরুদ্ধে।

Related Articles

Close