দেশের জওয়ানদের জন্য নেওয়া হচ্ছে বড় পদক্ষেপ, এবার থেকে বছরে অন্তত 100 দিন পরিবারের সাথে কাটাবেন জওয়ানেরা…

দেশের সশস্ত্র বাহিনী জওয়ানদের কথা মাথায় রেখে এবার বড়োসড়ো চিন্তাভাবনা করতে চলেছে কেন্দ্র সরকার একথা খোদ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তিনি জানান কেন্দ্রীয় সরকার চেষ্টা করছে যাতে সশস্ত্র বাহিনীর জওয়ানেরা বছরে অন্তত 100 দিন পরিবারের সাথে সময় কাটাতে পারে। গতকাল কলকাতার রাজারহাটে এক এনজিওর অনুষ্ঠানে যোগদান করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আর এবং সেখানেই তিনি একথা জানান মঞ্চে।

তিনি জানান সরকারি পর্যায়ে এটিকে নিয়ে আপাতত কাজ হচ্ছে ইতিমধ্যে সরকারও চেষ্টা করছে যাতে হাউসিং নিয়ে জওয়ানদের সন্তুষ্টির রেশিওকে উন্নত করা যায়।আর এই নতুন প্রস্তাবটি সমস্ত রকম সশস্ত্র বাহিনীর ক্ষেত্রে লাগু করা হবে এমনটাই তালিকা করা হয়েছে এনএসজিও।এ বিষয়ে সরকারের তরফ থেকে একটি ফ্রেমওয়ার্ক তৈরি করার চেষ্টা চালানো হচ্ছে যার মাধ্যমে প্রত্যেক জওয়ানেরা পরিবারের সাথে অন্তত 100 দিন সময় কাটাতে পারে তার চিন্তাভাবনা করা হচ্ছে।

এরই সাথে অমিত শাহ জানান এই দুটি প্রকল্পে বেসরকারী ভাবে কাজ চালানো হচ্ছে এবং চেষ্টা করা হচ্ছে যত জলদি সম্ভব এটি চূড়ান্ত করার, আশঙ্কা করা হচ্ছে এ বছরের সেপ্টেম্বর মাসের মধ্যেই এই পরিকল্পনা চূড়ান্ত হয়ে যাবার। তাছাড়া এই দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও সশস্ত্র বাহিনীর জওয়ানদের জন্য মোদী সরকারের যে কল্যাণমূলক সুবিধাগুলি রয়েছে সেগুলো তুলে ধরেন এর সাথে তিনি বলেন এটা সরকারের অগ্রাধিকারের ক্ষেত্র। এরই সাথে অমিত শাহ এইদিন তুলে ধরেন জওয়ানদের পরিবারের কল্যাণ, স্বাস্থ্য ও শিক্ষার বিষয়গুলিও। তিনি আরো জানান যে সরকার চাইছে এনএসজিকে বিশ্বের সেরা ফোর্স তৈরি করতে।