বড় খবর-প্রথম দফায় ‘নিজশ্রী’ প্রকল্প আসতে চলেছে এই শহর গুলিতে। ফর্ম দেওয়া হবে….

আপনি কি এত দিন থেকে ফ্ল্যাটের অপেক্ষায় ছিলেন?
ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর আরেকটি নতুন প্রকল্প নিয়ে যে আপডেট বেরিয়ে এসেছে সেটি থাকবে আজকে আমাদের আলোচ্য বিষয়। কিছুদিন আগে আপনারা হয়তো শুনেছিলেন নিজশ্রী প্রকল্প নিয়ে ,যেখানে নিজশ্রী প্রকল্পের প্রথম ধাপে বেশ কিছু ফ্ল্যাট তৈরি সিদ্ধান্ত রাজ্যের । আপনাদের জানিয়ে দিই প্রথম ধাপে হলদিয়া শিলিগুড়ি ও আসানসোল মধ্যে সরকারের পক্ষ থেকে ফ্ল্যাট তৈরি করা হচ্ছে। গত ২৬ নভেম্বর থেকে ১bhk ও ২bhk ফ্লাটের এর জন্য ফর্ম দেওয়া হবে। এই ফর্ম দেওয়ার সময়সীমা হলো ৩১ শে ডিসেম্বর পর্যন্ত এবং ফর্মটি একটি রাষ্ট্রায়ন্ত ব্যাংকে দেওয়া হবে।

আসানসোল পৌরসভার মহকুমা শাসক প্রলয় রায়চৌধুরী বক্তব্য রেখেছেন , গত ২৬ শে নভেম্বর থেকে প্রতিটি শহরেই ফর্ম দেওয়া হবে এবং আসানসোলের রাষ্ট্রায়ন্ত ব্যাংকটির পাঁচটি শাখায় ফর্ম দেওয়া হবে। এই ব্যাপারে আসনসোল প্রশাসন বিস্তারিত জানিয়েছেন যে, আসানসোলে মোট ৩৬টি আবাসন গড়ে তোলা হবে। পরবর্তী ধাপে দুর্গাপুরে ৪৮ টি ও হুগলিতে ৩২ টি ১bhk এবং ১২ টি ২bhk আবাসন তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ফ্ল্যাট গুলির আবেদন করার জন্য শর্ত রাখা হয়েছে।

(ক) ১bhk (৩৭৮ স্কোয়ার ফিট) ফ্ল্যাটের আবেদন করার জন্য আপনার পরিবারের মাসিক আয় ১৫,০০০ টাকার কম হতে হবে।

(খ)২bhk (৫৫৯ স্কোয়ার ফিট ) ফ্লাটের আবেদন করার জন্য আপনার পরিবারের মাসিক অায় ৩০,০০০ টাকার কম হতে হবে।

যেখানে ফ্ল্যাটের মূল্য নিয়ে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে,১bhk ফ্ল্যাটের জন্য লাগবে ৭.২৮ লক্ষ টাকা এবং ২bhk ফ্ল্যাটের জন্যে লাগবে ৯.২৬ লক্ষ টাকা।

যদিও এখনো পর্যন্ত কোন ব্যাংক থেকে এর ফর্ম দেবে তা জানানো হয়নি। এই নিউজ এর নিয়ে যাবতীয় আপডেটের জন্য আমাদের পেজে চোখ রাখুন।