নতুন খবররাজনৈতিক

বড় খবর : ৫৪ লক্ষ মানুষের মতামতের ভিত্তিতে বেরিয়ে এল বড় সমীক্ষা, কে হবে ভবিষ্যতের প্রধানমন্ত্রী।

অনেকেরই মনে এখন একটাই প্রশ্ন লোকসভা নির্বাচনে কী ফের বিজেপি ক্ষমতায় আসবে?কী আভাস দিচ্ছে সমীক্ষা? নতুন সমীক্ষাতে তারা বলেছেন আসন্ন পাঁচ রাজ্যের নির্বাচনে বিজেপি ভালো ফল করতে পারবে না। তবে  আগামী বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবির ভালো ফল করতে পারবে বলে সমীক্ষায় জানা গিয়েছে।সমীক্ষায় বলছে দেশের অনেক মানুষ আবার নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান।ডেইলিহান্ট এবং নিয়েলসেন ইন্ডিয়া নামক দুটি অনলাইন সংস্থা প্রায় 58 লাখ মানুষের মতামত নিয়েছিলেন। এদের মধ্যে প্রবাসী ভারতবাসীরাও ছিলেন।

এই সমীক্ষায় দেখা গিয়েছে 63 শতাংশ মানুষের নাম প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর উপর ভরসা রয়েছে। আবার এদের মধ্যে 50 শতাংশ মানুষ চাইছেন ফের প্রধানমন্ত্রী হোক নরেন্দ্র মোদি। অবশ্য কংগ্রেসের দাবি এই সমীক্ষা পুরো মিথ্যা। বিজেপির ওপর সাধারণ মানুষ আস্থা হারিয়েছে। আসন্ন পাঁচ রাজ্যের নির্বাচনে মানুষ দেখবে কি হয়। এইসব সমীক্ষা দেখিয়ে মানুষকে বোকা বানানো হচ্ছে।কিন্তু সমীক্ষায় 50 শতাংশ মানুষ বলেছেন ভারতকে উন্নতির পথে নিয়ে যেতে পারে একমাত্র নরেন্দ্র মোদি।

এর পাশাপাশি রাজস্থান,মধ্যপ্রদেশ,ছত্তিশগড় এই রাজ্যের নির্বাচন গুলিতে মোদীর উপর সাধারণ মানুষের আস্থা রয়েছে। সমীক্ষায় এও বলা হয়েছে এক্ষেত্রে ব্যতিক্রম হতে পারে তেলেঙ্গানাতে। তবে এই সমীক্ষায় সাধারণ মানুষ বলতে চাইছেন মোদী প্রধানমন্ত্রী থাকলে দেশের সমস্ত দুর্নীতি দূর হয়ে যাবে। এই সমীক্ষাতে একটি প্রশ্ন জিজ্ঞেস করা হয়েছিল, যেটি হল  দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে মোদিকে কেমন লাগে? এর উত্তরে সাধারণ মানুষেরা বলেন,’ দেশকে যে-কোনো সংকটের হাত থেকে বাঁচাতে পারেন মোদি। আর মাত্র 17 শতাংশ মানুষ রাহুল গান্ধীকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে যোগ্য বলে মনে করেছেন।

Related Articles

Back to top button