ভোটের আগেই বড়োসড়ো সুখবর! রাজ্যের তরফে পিএসসির একাধিক পদে নিয়োগ হবে কর্মী

ভোটের মুখে চাকরির প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এসেছে পাবলিক সার্ভিস কমিশন। বিভিন্ন চাকরির পরীক্ষার ইন্টারভিউ এর সূচিপত্র প্রকাশ করেছে পিএসসি (PSC)। ইন্টারভিউয়ের তালিকা রয়েছে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে। নির্বাচিত প্রার্থীরা তাদের কল লেটার ডাউনলোড করতে পারবেন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট থেকে।

 

বিভিন্ন দপ্তরে ইন্টারভিউয়ের দিন বিভিন্ন স্থির করা হয়েছে। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীরা ইন্টারভিউয়ের ৭ দিন আগে ইন্টারভিউর কল লেটার পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট টি হল https://wbpsc.gov.in

একনজরে দেখে নেওয়া যাক কিছু দপ্তরের ইন্টারভিউয়ের দিন – রাজ্যের কারা দপ্তরের অধীনস্থ রাজ্যের সংশোধনাগারের ওয়েলফেয়ার অফিসার পদে ইন্টারভিউ হবে ২৬ মার্চ। শ্রম দপ্তরের অধীনস্থ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট (কেমিক্যাল) পদে ইন্টারভিউ রয়েছে ২০ এপ্রিল। এছাড়াও ওই একই দিনে রয়েছে সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট (ওয়েল্ডার্স সার্টিফিকেশন) পদে ইন্টারভিউ এবং খাদ্য ও সরবরাহ দপ্তরের অধীনে ডিরেক্টরেট অফ ট্রান্সপোর্টেশনের সহকারী ম্যানেজার (কলকাতা ট্রান্সপোর্ট ফ্লিট) পদের ইন্টারভিউ।

আবার ২১ এপ্রিল রয়েছে ফুড প্রসেসিং ইন্ডাস্ট্রিজ ও হর্টিকালচার দপ্তরের অধীনে ডিরেক্টরেট অফ সিঙ্কোনা ও অন্যান্য মেডিসিনাল প্লান্টের বোটানিস্ট (ডব্লিউবিজিএস) পদে ইন্টারভিউ। ২২ এপ্রিল পর্যন্ত শ্রম দপ্তরের অধীনে ডিরেক্টরেট অফ ইএসআইয়ের (এমবি) ডায়ালিসিস টেকনিশিয়ান গ্রেড থ্রি পদে ইন্টারভিউ আছে।

পশ্চিমবঙ্গ কৃষি বিপণন দপ্তরের অধীনে রাজ্যের জুনিয়র এগ্রিকালচারাল সার্ভিস (মার্কেটিং)-

এর এগ্রিকালচারাল মার্কেটিং অফিসার (ট্রেনিং ও ক্যানিং) পদের নিয়োগের জন্য ইন্টারভিউ নেওয়ার দিনক্ষণ স্থির করা হয়েছে ১৭ ও ১৮ মে। আবার ১৯, ২০, ২১ ও ২৪ মে রয়েছে পরিবহণ দপ্তরের অধীনে মোটর ভেহিক্যালস ইন্সপেক্টর (নন টেকনিক্যাল) পদের ইন্টারভিউ। আবার অপরদিকে ২৭, ২৮ ও ৩১ মে এবং ১ ও ২ জুন হবে আর ফুড প্রসেসিং ইন্ডাস্ট্রিজ ও হর্টিকালচার দপ্তরের অধীনে উদ্যান পালন প্রযুক্তি সহায়ক পদের জন্য ইন্টারভিউ।