আগামী 24 ঘন্টার মধ্যে আবহাওয়ায় বড় পরিবর্তন, একাধিক জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

বঙ্গে এখন শীতের প্রত্যাবর্তন। আরম্ভ হয়েছে বসন্ত। ফাল্গুন মাসের প্রথম সপ্তাহেই রোদের তেজ বাড়তে শুরু করেছে। বেলা বাড়ার সাথে সাথে সূর্য চলে যাচ্ছে মধ্যগগনে।চারিদিকে বেশ গরম হাওয়া বইছে। এরই মাঝে উত্তরের রাজ্যগুলির জন্য বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির আগাম পূর্বাভাস জানালো আলিপুর আবহাওয়া দপ্তর।

 

বঙ্গের দক্ষিণের মানুষজন গরমে এখন বেশ কষ্ট পাচ্ছেন। দক্ষিণে যতই গরম পড়ুক না কেনো উত্তরে কিন্তু এখন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং সহ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বঙ্গের উত্তরাঞ্চলে বৃষ্টির পূর্বাভাস মিললেও দক্ষিনে কিন্তু গরম আরো তীব্র হওয়ার সম্ভাবনা কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। বুধবার, ১০ মার্চ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছেপিঠে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াস। সাধারণত দিনের বেলায় রৌদ্রোজ্জ্বল আকাশ এবং রাতের বেলাতেও আবছা আকাশ পরিলক্ষিত হবে।

শহরে সর্বোচ্চ তাপমাত্রার পরিবর্তন না ঘটলেও পরিবর্তন ঘটতে পারে সর্বনিম্ন তাপমাত্রার। ভোরের দিকে ঠান্ডার আমেজ একটু বেশি অনুভূত হতে পারে। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে গরম বাড়বে। দক্ষিণ অসম এবং অসম সংলগ্ন এলাকার ওপর, উত্তর পাকিস্তানের সংলগ্ন এলাকার এবং পঞ্জাবের পার্শ্ববর্তী এলাকার উপরে তিনটি পশ্চিমি ঝঞ্ঝা বিরাজ করছে।