বিগ ব্রেকিং : রাতভর বৃষ্টিতে কলকাতা, দুপুরেই ১১০ কিমি বেগে আছড়ে পড়বে গুর্ণিঝর “ফেতাই “

রাতভর থেকে বৃষ্টিতে ভিজতে শুরু করল পশ্চিম বাংলা সহ বিভিন্ন রাজ্য। রবিবার মধ্যরাত থেকে কলকাতা সহ বিভিন্ন রাজ্যে শুরু হয় মাঝারি বৃষ্টিপাত রাতের সঙ্গে বৃষ্টির বেগের পরিমাণ বাড়তে থাকে ধীরে ধীরে।আবহাওয়া দপ্তর থেকে জানা গেছে সোমবার সারা দিন বৃষ্টি চলবে বলে। আর বেশ কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাতের খবর দিয়েছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে। সূত্র অনুসারে এমনটাই জানা গেছে আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টিপাত হবে। আরো হাওয়া অফিস এর তরফ থেকে জানানো যাচ্ছে যে, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হবে।

থিয়াইয়ের অভাব এর মধ্যে পড়তে শুরু করে দিয়েছে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন রাজ্যে সকাল থেকেই আকাশ ঢাকা রয়েছে মেঘ দ্বারা। উত্তাল থাকবে সমুদ্র। ইতিমধ্যেই রবিবার দিন হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা বেশ কিছু অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে তবে সোমবার সকাল থেকেই দক্ষিণবঙ্গে সমস্ত জেলায় প্রায় বৃষ্টিপাত শুরু হয়ে গেছে।এমনটাও খবর আসছে যে ২,১ টি রাজ্যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। এর জন্য সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

মৎস্যজীবীদের সমুদ্র থেকে দূরে থাকার পরামর্শ ও জানিয়েছে আবহাওয়া দপ্তর।তবে এখানেই শেষ নয় আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে আরেকটি খবর সামনে আছে যেটি হল এই মুহূর্তে ঝড়ের অভিমুখ অনুযায়ী স্থলভাগের বেশ কিছু বড়ো ঝড় শক্তি ক্ষয় করবে তবে তবে যদি এটা কোন পারিপার্শ্বিক সহযোগিতা পাই তবে এটি বড় আকার ধারণ করতে পারে। পূর্বভাস অনুযায়ী মঙ্গলবার পর্যন্ত পশ্চিমবঙ্গের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দু এক জায়গায় ঘূর্ণিঝড় ফের দরুন বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে  দুদিন পর বৃষ্টি কেটে গেলে ঠান্ডা ও বাড়তে পারে বলে মনে করছেন আবহাওয়া দপ্তর। আজকে কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রী পৌঁছে গেছে। আজ অর্থাৎ সোমবার অন্ধ্র উপকূলে আছড়ে পড়বে প্রায় ১০০ থেকে ১১০কিমি বেগে  ঘূর্ণিঝড় সতর্ক বার্তা জারি সমুদ্র উপকূল অঞ্চল গুলিতে।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close