কংগ্রেসে বড়সড় ভাঙ্গন,কংগ্রেসের প্রাক্তন সংসদ কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান।

বিধানসভা ভোটের আগে বড়সড় ধাক্কা খেলো কংগ্রেস। কংগ্রেসের প্রাক্তন সংসদ প্রেমচাঁদ গুড্ডু কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। রাজনৈতিক বীদদের মতে এটা কংগ্রেসের পক্ষে বিরাট বড় ধাক্কা। কারণ তিনি অনেক প্রভাবশালী নেতা ছিলেন। প্রেমচাঁদ বিজেপিতে যোগ দিয়ে দিতে না দিতেই তিনি টিকিট পেয়ে গেলেন। আসন্ন বিধানসভা নির্বাচনে ঘাটিয়া তে কংগ্রেসের বিরুদ্ধে ভোটে দাঁড়াবেন প্রেমচাঁদ।প্রেমচাঁদ বিজেপিতে যোগ দেবেন এই খবর পেয়ে বিজেপি ঘাটিয়াতে নির্বাচিত প্রার্থী কে সরিয়ে প্রেমচাঁদের জন্য জায়গা করে দেন।

এই সমস্ত ঘটনার পর মধ্যপ্রদেশে কংগ্রেসের অবস্থা খুবই সংকটজনক বলা যেতে পারে। কমল নাথ এবং জ্যোতিরাদিত্য কোন রকমে দলটিকে টিকিয়ে রাখার চেষ্টা করছেন। তারপর আবার দ্বিগ্বিজয় সিংহকে নিয়ে দলের মধ্যে বিতরকের সৃষ্টি হয়েছে। খবর সূত্রে জানা গিয়েছে মধ্যপ্রদেশের প্রার্থী নির্বাচন করতে গিয়ে নানান তর্ক বিতর্ক সৃষ্টি হয়।রাজনৈতিক দিক দিয়ে প্রেমচাঁদ ও দ্বিগবিজয় একই দলে থাকলেও তার কাছে প্রেমচাঁদ কাছের মানুষ ছিলেন। ফলে জল্পনা উঠছে যে প্রেম চাঁদের মত নাকি তিনিও বিজেপিতে যোগ দেবেন? অপরদিকে আবার প্রেমচাঁদের ছেলে অজিত মধ্যপ্রদেশের যুব কংগ্রেসের অধ্যক্ষ পদ থেকে পদত্যাগ করেন।

গোপন সূত্রে খবর তিনিও বিজেপিতে যোগদান করতে পারেন।কংগ্রেসের প্রতি যত ক্ষোভ ছিল সব দল বদল করে উগরে দিলেন প্রেমচাঁদ। তিনি বলেন,’ দলিত হোক কিংবা গরিব কারোরই কোন কথা শুনতে চায় না কংগ্রেস। কংগ্রেসের নেতারা শুধু নিজেদের মধ্যে ঝামেলা করতে থাকে। ঠিক এই কারনে আমি বিজেপিতে যোগদান করতে বাধ্য হয়েছি।
অপরদিকে বিজেপির মহাসচিব কৈলাশ বিজয়বর্গী বলেন,’ কংগ্রেসের মধ্যে এখন দম বন্ধ হয়ে যাওয়ার মত পরিস্থিতি তাই প্রেমচাঁদ বিজেপিতে যোগ দিয়েছেন।’

Related Articles

Close