লকডাউনের জেরে এখন ঘরে বসে দেখে নিতে পারেন এই দশটি বাংলা ওয়েব সিরিজ…

বর্তমানে সারা দেশবাসী গৃহবন্দী। ঘরে থাকাটা একটা বিশাল চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে সাধারণ মানুষের পক্ষে। টেলিভিশনের সমস্ত সিরিয়াল বন্ধ করোনা ভাইরাসের জন্য। এই সময়ে কারো সময় কাটছে মোবাইলে গেম খেলে, কারো সময় কাটছে গান শুনে, অনেকেরই ভরসা নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম এর মত ডিজিটাল প্লাটফর্মগুলি। এই লক ডাউন এর সময় বাড়িতে বসে আপনি দেখতে পারেন বাংলার ওয়েব সিরিজ গুলো। কতগুলি ওয়েব সিরিজের নাম নিচে দেওয়া হল –

1. রহস্য-রোমাঞ্চ সিজন 2(হইচই) – এখানে ঝন্টু মোটরসের ম্যাজিক সম্পর্কে আমরা প্রায় সবাই জানি। প্রথম সিজনে যেমন রোমাঞ্চ এবং রহস্যে ভরপুর ছিল তেমনি সিজন 2 তেও রোমাঞ্চ আর রহস্যে পরিপূর্ণ। এই ওয়েবসিরিজের পরিচালক অভিরুপ ঘোষ। রুদ্রনীল ঘোষ সহ রাজদীপ গুপ্ত, অভিষেক সিং, শাঁওলী চট্টোপাধ্যায় এনারা রয়েছেন। মার্চ মাসেই এই ওয়েব সিরিজের স্ট্রিমিং শুরু হয়েছে। 2. কালী সিজন টু (জি ফাইভ) – 2018 সালে পাওলি দাম অভিনীত কালী-র প্রথম সিজেনবের হয়। অনেকটাই প্রচলিত হয়ে যায় এই সিরিজটি। এরপর কালী সিজন 2 এর স্ট্রিমিং হতে চলেছে 27 মার্চ থেকে।

3. শব্দজব্দ – রজত কাপুর এই প্রথমবার বাংলার ওয়েব সিরিজে অভিনয় করেছেন। এই সিরিজের পরিচালক হলেন সৌরভ চক্রবর্তী যিনি কার্টুন, জাপানি টয়, ধানবাদ ব্লুজের মতো ওয়েব সিরিজের পরিচালক। এছাড়া এই সিরিজে অভিনয় করেছেন পায়েল সরকার, মুমতাজ সরকার, সুব্রত দত্ত।

4.একাওর(হইচই) – বাংলাদেশের স্বাধীনতা নিয়ে এই ওয়েব সিরিজ তৈরি হয়েছে। বৃহস্পতিবার থেকে এই সিরিজের স্ট্রিমিং হবে। এই সিরিজের পরিচালক তামিম নুর। সৃজিত পত্নী এই সিরিজে অভিনয় করেছেন। 5. জাজমেন্ট ডে (জি ফাইভ) – বাংলার সমস্ত ওয়েব সিরিজ গুলির মধ্যে এটি একটি অন্যতম। ফেব্রুয়ারি মাসের প্রথমেই সোহিনী সরকার ও মধুমিতা সরকার অভিনীত মুক্তি পেয়েছে। জাতীয় স্তরের জন্য হিন্দি ভার্সনেও প্রকাশ করা হয়েছে এই ওয়েব সিরিজ কে। রঞ্জন বিষ্ণু, অভিষেক সিং, সুব্রত দত্ত ছাড়াও আরো অনেকে অভিনয় করেছেন এই সিরিজে।

6. কর্কট রোগ(জি ফাইভ) – এই সিরিজের পরিচালক উৎসব মুখোপাধ্যায়। বাংলার পাশাপাশি হিন্দিতেও তৈরি হয়েছে এই ওয়েব সিরিজ। এই সিরিজে অভিনয় করছেন চিত্রাঙ্গদা, রাজেশ শর্মা এবং ইন্দ্রনীল সেনগুপ্ত।

7. ব্যোমকেশ সিজন ফাইভ(হইচই) – অতি প্রচলিত এবং নামকরা সিরিজ গুলির মধ্যে এটি একটি।চলতি বছরের গোড়াতেই এই সিরিজের সিজন ফাইভ মুক্তি পেয়েছে। ব্যোমকেশের চরিত্রে অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য এবং ব্যোমকেশের বন্ধু অজিতের চরিত্রে অভিনয় করেছেন সুপ্রভাত। এই সিরিজের পরিচালক সৌমিক হালদার।

8. বন্য প্রেমের গল্প(হইচই) – তনুশ্রী চক্রবর্তী অভিনীত প্রথম ওয়েব সিরিজ এটি। এই সিরিজে এক গবেষকের ভূমিকায় অভিনয় করেছেন তনুশ্রী। এই সিরিজে পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন সাহেব ভট্টাচার্য। এবং এই সিরিজে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে এনা সাহা কে।

9. তানসেনের তানপুরা(হইচই) –  এই সিরিজের স্ট্রিমিং হবে এপ্রিল মাসে এমনটাই খবর পাওয়া গেছে। ফলে অনেক দর্শক অপেক্ষা করে আছে এই সিরিজের জন্য। এই সিরিজের পরিচালক সৌমিক চট্টোপাধ্যায় এবং অভিনয় করেছেন বিক্রম চট্টোপাধ্যায়, রুপসা চট্টোপাধ্যায় ছাড়াও আরো অনেকেই।

10. পাঁচফোড়ন সিজিন টু (হইচই) – সিরিজের নাম শুনেই বোঝা যাচ্ছে এটি কি ধরনের হতে চলেছে। পাঁচমিশালী সম্পর্কের সমীকরণ নিয়েই গড়ে উঠেছে সিরিজ। প্রেমের মাসেই এই সিরিজের স্ট্রিমিং শুরু হয়ে গেছে।  এই সিরিজটি যদি আপনি মিস করে থাকেন তাহলে এই সময় দেখে নিন। এই সিরিজে অভিনয় করেছেন, স্বস্তিকা মুখোপাধ্যায়, সোহিনী সরকার, সৌরভ চক্রবর্তী সহ আরো অনেকেই।