নতুন খবররাজনৈতিক

রাজস্থানের মুখ্যমন্ত্রী হতে চলেছেন ভারতের সবথেকে ধনী মুখ্যমন্ত্রী, সম্পত্তির পরিমান জানলে আপনিও চমকে যাবেন !

দেশের এমন কিছু রাজ্যের মুখ্যমন্ত্রী রয়েছেন যাদের সম্পত্তির বিষয়ে আপনার কোন ধারনাই নেই, তাহলে তাদের কাছে কত টাকার সম্পত্তি রয়েছে এই নিয়ে থাকবে আজকে আমাদের আলোচ্য বিষয়।
২০১৪ তে অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মের রিপোর্ট অনুযায়ী কমল নাথের কাছে ১৮৭ কোটি  টাকার সম্পদ আছে,  আর এই রেকর্ডটি ২০১৪ সালের। বিগত এই কয়েক বছরে তার সম্পত্তি কতটা বেড়েছে এতে সত্যিই কোন সন্দেহ থাকার কথাই নেই।

দেশের ধনী মুখ্যমন্ত্রীদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন চন্দ্রবাবু নাইডু। ২০১৮ মধ্যে তার  কাছে ১৭৭ কোটি টাকার সম্পত্তি রয়েছে।

তৃতীয় স্থানে রয়েছেন অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু এবং ২০১৪ তে লোকসভা ভোটের সময় তার কাছে ১২৯.৫৭ কোটি টাকার সম্পতি রয়েছিল। আর ২০১৮ তে তার সম্পত্তি নিশ্চয়ই আরও বেড়েছে।

রাজস্থান এর মুখ্যমন্ত্রী পদের সপথ নিতে যাওয়া অশোক  গেহলত এর কাছে  ৯২,৪৭,৫২৩ টাকা এবং তার স্ত্রীর কাছে ৫২,২১,৮৩৯,৫৭ টাকার সম্পত্তি রয়েছে, এছাড়াও তার নিজের নামে ৪ কোটি, ৫৯লক্ষ ৯৫০টাকার স্থাবর সম্পত্তি রয়েছে।
অশোক গেহলোত তার স্ত্রীকে ৫০ লক্ষ টাকার একটি  স্থাবর সম্পত্তি উপহার ও দিয়েছেন।

শুধু তাই নয়, রাজস্থান এর শপথ নিতে যাওয়া উপমুখ্যমন্ত্রী সচিন পাইলট এর কাছে ৯৯,০০০ টাকার নগদ রাশি রয়েছিল ।‌ এবং তার সম্পত্তি ১০ বছরে তীব্র হারে  বৃদ্ধি পেয়েছে । ২০০৪ সালে তার ২৫ লক্ষ ৫৫ হাজার টাকার সম্পত্তি ছিল এবং ২০১৪ তে এটি বৃদ্ধি পেতে ৫ কোটি ৬৫ লক্ষ হয়েছে।

Related Articles

Back to top button