দাম বাড়ার আগেই আপনার Jio, Airtel, Vodafone নম্বরে করে নিন এই প্ল্যানগুলি রিচার্জ তাহলেই ওঠাতে পারবেন লাভ….

যেভাবে দিনদিন ভারতীয় বাজারে টেলিকম সেক্টরের কোম্পানিগুলি লোকসানের সম্মুখীন হচ্ছে তার জেরে  সকলে একত্রে মিলে তারা এক সিদ্ধান্ত নিয়েছে, যেখানে তারা জানিয়েছে এবার থেকে সমস্ত ট্যারিফ প্ল্যানের দাম বাড়তে চলেছে।এই সপ্তাহে ভোডাফোন- আইডিয়া, এয়ারটেল একজোট হয়ে ঘোষণা করে দিয়েছে আগামী পয়লা ডিসেম্বর থেকে তাদের সমস্ত ট্যারিফ প্ল্যানের দাম বাড়তে চলেছে। তবে সবার প্রথমে এই ঘোষণা করা হয়েছিল আইডিয়া এবং ভোডাফোনের তরফ থেকে, কারণ আইডিয়া এবং ভোডাফোনের লোকসানের পরিমাণ অন্যান্য কোম্পানি গুলোর তুলনায় অনেক গুণ এগিয়ে।

ইতিমধ্যে জিও তার কয়েকটি প্ল্যানে পরিবর্তন নিয়ে চলে এসেছে যার জেরে এখন বর্তমানে জিও থেকে অন্য আলাদা অপারেটরে কল করতে গ্রাহকদের দিতে হচ্ছে 6 পয়সা প্রতি মিনিট দরে। অর্থাৎ আগে যেরকম ভাবে জিও থেকে অন্য অপারেটরে কল করলে দিতে হতো না আলাদা করে কল চার্জ সেখানে এসেছে আমূল পরিবর্তন। তবে এখন একে একে এয়ারটেল, জিও সবশেষে বিএসএনএল একই সিদ্ধান্ত নিয়েছে।
যার দরুন এটা বলা বাহুল্য যে এবার থেকে ওইসব গ্রাহকদের পকেট থেকে আলাদা করে টাকা খসবে। তবে বর্তমানে যেমনটা আমরা জানি ভারতে ডেটার দাম অন্যান্য দেশগুলোর তুলনায় অনেকগুণ কম। যার জেরে ভারতে অন্যান্য উন্নত দেশগুলোর তুলনায় মোবাইলের খরচ অনেকখানি কম। তবে এই টেলিকম সংস্থাগুলি যে তাদের প্ল্যানে কী পরিবর্তন আনতে চলেছে সেই নিয়ে এখনো পর্যন্ত স্পষ্ট কোনো খবর বেরিয়ে আসেনি, অর্থাৎ সংস্থাগুলি  ঠিক কতটা পরিমানে তাদের এই ট্যারিফ প্ল্যান গুলির দাম বাড়াতে চলেছে সেই নিয়ে কোন এখনো পর্যন্ত তথ্য বেরিয়ে আসেনি।

তবে এখন এই নতুন রুল লাগু হওয়ার আগে বেশ কিছু প্ল্যান রয়েছে যেগুলি রিচার্জ করলে গ্রাহকেরা অনেকটাই লাভবান হতে পারেন। চলুন দেরি না করে তাহলে সেই প্ল্যান গুলির সম্বন্ধে বলে দেওয়া যাক…

এয়ারটেল:- টেলিকম সংস্থা এয়ারটেলের তরফ থেকে যে প্ল্যান গুলি আপনি রিচার্জ করে অনেকটাই লাভবান হতে পারেন সেগুলো নিম্নরূপ,

1) 399 টাকার প্ল্যান–এই প্ল্যানটি যদি আপনি পয়লা ডিসেম্বর এর আগে রিচার্জ করে নেন তাহলে আপনি এই প্ল্যানের দরুন প্রতিদিন 1.4 জিবি করে ইন্টারনেট ব্যবহারের সুবিধা সাথে আনলিমিটেড ভয়েস কলের লাভ উঠাতে পারবেন যেকোনো নম্বরে। আর এই প্ল্যানের বৈধতা 84 দিন।
2) 448 টাকার প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি প্রতিদিন 1.5 জিবি করে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা, সাথে সাথে আনলিমিটেড ভয়েস কলের সুবিধার লাভ উঠাতে পারবেন। যার বৈধতা থাকবে 82 দিনের জন্য।

3) 998 টাকার প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি মোট 12 জিবি ইন্টারনেট ব্যবহার করার সুবিধা পাবেন যার বৈধতা থাকবে 336 দিনের জন্য। এ সাথে সাথে থাকছে আনলিমিটেড কলের সুবিধা।
4) 1699 টাকার প্ল্যান–এই প্ল্যানটির দরুন আপনি প্রতিদিন 1.4 জিবি করে ডাটা ব্যবহার করার সুবিধা, এ সাথে সাথে আনলিমিটেড কলিং করার সুবিধা পেয়ে যাবেন যারা ভ্যালিডিটি থাকবে 365 দিনের জন্য।

ভোডাফোনের যে প্ল্যান গুলির দরুন আপনি এই সুবিধার লাভ উঠাতে পারবেন সেগুলো নিম্নরূপ…

1) 399 টাকার প্ল্যান— এই প্ল্যানের দরুন আপনি প্রতিদিন 1 জিবি করে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা সাথে সাথে আনলিমিটেড কলিং করার সুবিধা পাবেন যেকোনো নাম্বারে, যার বৈধতা থাকবে 84 দিনের জন্য।
2) 458 টাকা প্ল্যানটি— এই প্ল্যানের দরুন আপনি প্রতিদিন 1.5 জিবি করে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা পাবেন সাথে সাথে পাবেন আনলিমিটেড কলিং করার সুবিধা, যার বৈধতা থাকবে 84 দিনের জন্য।

3) 509 টাকা প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি  প্রতিদিন 1.5 জিবি করে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা পাবেন, তার সাথে পাবেন আনলিমিটেড কলিং করার সুবিধা পেয়ে যাবেন যার বৈধতা থাকবে 90 দিনের জন্য।

4) 1699 টাকার প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি প্রতিদিন 1 জিবি করে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা, সাথে সাথে আনলিমিটেড কলিং করার সুবিধা পাবেন যার বৈধতা থাকবে 365 দিনের জন্য।
এবার আপনি যদি ডাটার ব্যবহার বেশি না করে থাকেন শুধুমাত্র কলিং এর ব্যবহার বেশি করেন তাহলে এর জন্য রয়েছে আলাদা প্ল্যান,

1) 129 টাকার প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি আনলিমিটেড কলিং এ সুবিধা পাবেন যে কোন নম্বরে , সাথে পাবেন মাত্র 2 জিবি ইন্টারনেট ব্যবহার করার সুবিধা যার বৈধতা থাকবে 28 দিনের জন্য।

2) 599 টাকার প্ল্যান–এই প্ল্যানে দরুন আনলিমিটেড কল এর বৈধতা থাকবে 180 দিনের জন্য, এ সাথে থাকবে 6 জিবি ইন্টারনেট ব্যবহার করার সুবিধা।

3) 999 টাকার প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি পাবেন আনলিমিটেড কলিং করার সুবিধা যার বৈধতা থাকবে 365 দিনের জন্য, এর সাথে পাবেন মাত্র 12 জিবি ইন্টারনেট ব্যবহার করার সুবিধা।
অন্যদিকে জিও তরফ থেকে যে প্ল্যানগুলি বর্তমানে রয়েছে সেগুলো তো বড় পরিবর্তন আসতে পারে,তাই এই প্ল্যান গুলি যদি এখনই রিচার্জ করে রেখে দেন তাহলে এই প্ল্যানের সুবিধার লাভ উঠাতে পারবেন আপনি, যতদিন না আপনার বৈধতা শেষ হচ্ছে ততদিন পর্যন্ত।

জিওর 1699 টাকার প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি প্রতিদিন 1.5 জিবি করে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা, এর সাথে সাথে জিও থেকে জিও তে আনলিমিটেড কলিং করার সুবিধা পাবেন।

555 টাকার প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি প্রতিদিন 2 জিবি করে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা সাথে সাথে জিও থেকে জিওতে আনলিমিটেড কলিং করার সুবিধা এবং অন্যান্য অপারেটরের 3000 মিনিট কল করার সুবিধা পাবেন। যার বৈধতা থাকবে 90 দিনের জন্য।
444 টাকার প্ল্যান–এই প্ল্যানের দরুন আপনি প্রতিদিন দু জিবি করে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা এর সাথে জিও থেকে জিও তে আনলিমিটেড কলিং করার সুবিধা এবং অন্যান্য মোবাইলে 1000 মিনিট কল করার সুবিধা পাবেন। যার বৈধতা থাকবে তিন মাসের জন্য। তাই আর দেরি না করে আপনার প্রয়োজনের প্ল্যান গুলি রিচার্জ করে আপনি এই সুবিধাগুলোর লাভ  উঠাতে থাকুন।

Related Articles

Close