ভোটের আগেই বড় ধাক্কা কংগ্রেসে। রাহুল,সোনিয়াকে 100 কোটি টাকার নোটিস পাঠালো আয়কর বিভাগ।

লোকসভা নির্বাচনের আগেই ফের বড়সড় ধাক্কা কংগ্রেস নেতৃত্বে।অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড এর মামলায় কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী এবং তার মা অর্থাৎ সোনিয়া গান্ধীর কাছে 100 কোটি টাকার নোটিশ পাঠিয়েছে আয়কর দপ্তর। আয় সংক্রান্ত বিশেষ কারচুপির কারণেই আয়কর বিভাগ এর তরফ থেকে এই নোটিস পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। 2011-2012 সালে সোনিয়া ও রাহুল গান্ধী যথাক্রমে 155.41 কোটি ও 154.96 টাকার আয়ের এর যে পরিমাণ কর আয়কর দপ্তর কে দেওয়া উচিত তা দেননি তারা। আয়কর দপ্তরের সূত্রে জানা গিয়েছে ওই বছর রাহুল গান্ধী নিজের আয় দেখিয়েছিলেন 68.12 লক্ষ টাকা।

আর এই প্রসঙ্গেই কংগ্রেসের দুই প্রধান নেতা-নেত্রীকে আয়কর দপ্তর এর থেকে নোটিশ পাঠানো হয়েছে। এর ফলে ন্যাশনাল হেরল্ড সম্পর্কিত অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের মামলায় ফের একবার বড়সড় ধাক্কা খেয়ে গেল কংগ্রেস। অপরদিকে আবার সুপ্রিম কোর্টে আয় সম্পর্কিত মামলা এখনো চলছে। আর সুপ্রিম কোর্টের সোনিয়া গান্ধীর হয়ে মামলা লড়ছেন বিশিষ্ট আইনজীবী যিনি আগে কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী ছিলেন পি চিদাম্বরম। এই মামলায় তিনি কোট কে বারবার প্রশ্ন করেছেন কিভাবে সোনিয়া গান্ধীর বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার মামলা করছে আয়কর দপ্তর। এরপর বিতর্ক দেখা দেয় ন্যাশনাল হেরল্ডের প্রশাসক অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের সম্পত্তির বিষয় নিয়ে।

এই লিমিটেডের বিপুল ঋণ থাকায় 2008 সালে এই সংস্থাটি বন্ধ হয়ে গিয়েছিল। এরপর তা 2010 সালে নতুন ভাবে তৈরি হয় ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড সংস্থা। আর মূল বিষয় হলো এই সংস্থার মূল 2 শেয়ারহোল্ডার ছিলেন রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধী। আর সেই সংস্থার হাতেই তুলে দেওয়া হয়েছিল, অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের সংস্থাটি ও তার সম্পত্তি।

More Stories
জিও গ্ৰাহকদের জন্য এলো এক সুখবর।এবার থেকে আপনিও পাবেন…